• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু সমাধিসৌধের পরিদর্শন বইয়ে যা লিখলেন প্রধানমন্ত্রী


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০২:৪০ পিএম
বঙ্গবন্ধু সমাধিসৌধের পরিদর্শন বইয়ে যা লিখলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পরিদর্শন বইয়ে নিজের প্রতিজ্ঞার কথা উল্লেখ করেছেন বঙ্গবন্ধুকন্যা।

এতে তিনি লেখেন, “আজ ১৭ মার্চ, ২০২৪। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন। জাতীয় শিশু দিবস। আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তার আত্মার মাগফিরাত কামনা করছি।

দেশের সব শিশুর উন্নত ভবিষ্যৎ নিশ্চিত করার প্রতিজ্ঞা করে প্রধানমন্ত্রী লেখেন, আজকের এই পবিত্র দিনে আমাদের প্রতিজ্ঞা, বাংলাদেশের সকল শিশুর উন্নত ভবিষ্যৎ ও উন্নত জীবন নিশ্চিত করব।’

শেখ হাসিনা লেখেন, যে মহান ত্যাগের বিনিময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের স্বাধীনতা অর্জন করে দিয়েছেন, তার সুফল বাংলাদেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেব। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলব। ইনশাআল্লাহ।

এর আগে, রোববার সকাল সোয়া ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে জাতির পিতার সমাধিতে প্রথমে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ১০টা ৪০ মিনিটে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাতে অংশ নেন তারা।

তারও আগে, সকাল ৭টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা। বিকেলে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার।

Link copied!