• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

১৩ বছরে ৫ কোটি ৮০ লাখ টাকা বেতন নিয়েছেন ওয়াসার এমডি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১১:১৬ এএম
১৩ বছরে ৫ কোটি ৮০ লাখ টাকা বেতন নিয়েছেন ওয়াসার এমডি
ফাইল ছবি

গত ১৩ বছরে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বেতন-ভাতা বাবদ ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৭৯২ টাকা নিয়েছেন। এর মধ্যে বাড়ি ভাড়া, আয়কর, কোয়ার্টার মেরামত ও অন্যান্য খরচ বাবদ মোট ১ কোটি ২৮ লাখ ৮৭ হাজার ২৭৭ টাকা কাটা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) হাইকোর্টে ওয়াসার জমা দেওয়া এক প্রতিবেদন এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনটি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে দাখিল করা হয়।

ওয়াসার পক্ষে আইনজীবী ছিলেন এ এম মাসুম ও মাহসিব হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল আব্বাস উদ্দিন।

তাকসিম এ খানের বিরুদ্ধে রিট করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব)। রিটের পক্ষে আইনজীবী ছিলেন জ্যোতির্ময় বড়ুয়া।

এর আগে ১৭ আগস্ট ১৩ বছরে ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুবিধা হিসেবে কত টাকা নিয়েছেন তার হিসাব চেয়ে আদেশ দেন হাইকোর্ট।

রিট শুনানি শেষে তাকসিম এ খানকে ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অপসারণের বিষয়ে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল দেয় আদালত। তাকে অপসারণে কেন নির্দেশ দেয়া হবে না, রুলে তা-ও জানতে চাওয়া হয়েছে।

Link copied!