• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
উপজেলা নির্বাচন

৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০২:২৮ পিএম
৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব
প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ভোট গ্রহণ চলছে। ছবি : প্রতিনিধি

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ভোট গ্রহণ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে, যা বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে। এই অবস্থায় দুপুর ১২টা পর্যন্ত গড়ে ১৫-২০ শতাংশ ভোট কাস্টিং হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম।

বুধবার দুপুর ১টার দিকে আগারগাঁও নির্বাচন কমিশন অফিসে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

জাহাংগীর আলম বলেন, “বৈরী আবহাওয়ার কারণে কোথাও কোথাও ভোটার উপস্থিতি কম। এখন পর্যন্ত ভোট নির্বিঘ্নে হচ্ছে, ভালো ভোট হচ্ছে।”

ইসি সচিব বলেন, “খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার একটি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। এছাড়া, তেমন কোথাও বড় কোনো সহিংসতা হয়নি। ইভিএম নিয়েও কোথাও কোনো সমস্যা হয়নি।”

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। প্রথম ধাপে মোট এক হাজার ৬৩৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন করে অর্থাৎ মোট ২৮ প্রার্থী এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। পাঁচ উপজেলায় তিন পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১৫ জন।

Link copied!