• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ঢাকায় নামতে না পেরে ‍ফ্লাইট গেল মিয়ানমারে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ১২:২৫ পিএম
ঢাকায় নামতে না পেরে ‍ফ্লাইট গেল মিয়ানমারে

কয়েক দিন ধরে শীতের পাশাপাশি ঘন কুয়াশার মাত্রা একটু বেশি দেখাচ্ছে। এ কারণে মধ্যরাত থেকে স্থবির ছিল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। এতে মধ্যরাত ও ভোরে ৩টি ফ্লাইট নামতে পারেনি ঢাকায়। এর মধ্যে একটি বিমান অবতরণ করেছে মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে।

বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাত ২টা থেকে কুয়াশার কারণে ঢাকা বিমানবন্দরের রানওয়ে দৃশ্যমান ছিল না। এর ফলে বিপাকে পড়তে হয় বেশ কয়েকটি বিমানকে। মধ্যরাত থেকে ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম বন্ধ ছিল। প্রায় ৬ ঘণ্টা পর ফ্লাইট উড্ডয়ন শুরু হয়। এ ছাড়া কুয়াশাচ্ছন্ন থাকা অবস্থায় ঢাকায় আসা ফ্লাইটগুলোকে আশপাশের বিমানবন্দরে ডাইভার্ট করা হয়।

জানা যায়, ঘন কুয়াশার মধ্যে দীর্ঘক্ষণ ঢাকার আকাশে চক্কর খেয়ে কুয়েত ও সৌদি আরব থেকে আসা দুটি ফ্লাইট ভারতের কলকাতা বিমানবন্দরে ও মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে আসা এয়ার এশিয়ার ফ্লাইট মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর জানায়, মধ্যরাতে ও ভোরে ৩টি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে অন্য বিমানবন্দরে চলে যায়। পাশাপাশি উড্ডয়নের অপেক্ষায় থাকা ফ্লাইটগুলোর শিডিউল লন্ডভন্ড হয়ে যায়। আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ মিলে ঢাকা থেকে ১৫-২০টি ফ্লাইট সঠিক সময়ে উড্ডয়ন করতে পারেনি।

Link copied!