• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আবারও ট্রেনে আগুন, অঙ্গার হলো আরও ৪ দেহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৯:২৩ পিএম
আবারও ট্রেনে আগুন, অঙ্গার হলো আরও ৪ দেহ
বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন। ছবি : সংগৃহীত

রাজধানীর গোপীবাগে ট্রেনে আগুনের ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়েছে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটিতে আগুন লাগার ঘণ্টাখানেক পর শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১০টার পর ফায়ার সার্ভিস জানায়, আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া একজনের লাশ উদ্ধার করেছে তারা। কিছুক্ষণ পর আরও তিনজনের মৃত্যুর খবর দেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাঈন উদ্দিন।

জানা যায়, বেনাপোল থেকে যাত্রী নিয়ে ট্রেনটি রাজধানীতে আসছিল। কমলাপুর রেল স্টেশনে পৌঁছানোর কিছুক্ষণ আগে রাত ৯টার দিকে ট্রেনটিতে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ ঘটায়। এত ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী ফয়েজ আহাম্মদ জানান, আগুনে কয়েকটি বগি পুড়ে যায়। ঘটনার পরপরই এলাকাবাসী পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে বগিতে আটকে পড়া ৪ জন যাত্রী পুড়ে মারা যান।

কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজে যোগ দেয়। 

ফায়ার সার্ভিসের এক বার্তায় বলা হয়, দুর্বৃত্তরা বেনাপোল এক্সপ্রেসের চারটি বগিতে আগুন দিয়েছে।

ফায়ার সার্ভিসের আটটি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

দেশে গত ২৮ অক্টোবরের পর থেকে ট্রেনে আগুনের ঘটনায় আট জনের প্রাণ সংহার হলো।

এর আগে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা নাদিরা আক্তার পপি (৩৫) ও  তিন বছরের শিশু ইয়াসিনসহ চারজনের লাশ উদ্ধার করা হয়। যে ঘটনায় সারা দেশে মর্মস্পর্শি এক শোকাতুর পরিবেশ তৈরি হয়।

Link copied!