• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
রাজধানীতে দুই দলের সমাবেশ

যানজট ও গণপরিবহনের সংকটে জনভোগান্তি চরমে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৪:৩৭ পিএম
যানজট ও গণপরিবহনের সংকটে জনভোগান্তি চরমে
ছবি : সংগৃহীত

সরকার পতনের দাবিতে বিএনপির মহাসমাবেশ ও শহীদ শেখ রাসেল দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশের ফলে রাজধানীজুড়ে যানজট, গণপরিবহন সংকটে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

বুধবার (১৮ অক্টোবর) বেলা ৩টায় রাজধানীর নয়াপল্টন ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে এই সমাবেশ শুরু হয়।

দেশের প্রধান দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে গণপরিবহনের তীব্র সংকট দেখা দিয়েছে। অধিকাংশ সড়কে গণপরিবহন অনেক কম। এর মধ্যে কিছু কিছু এলাকায় যানজট ভয়াবহ আকার ধারণ করেছে।

যাত্রাবাড়ী, সায়েদাবাদ, টিকাটুলী, মতিঝিল, কারওয়ান বাজার, ফার্মগেট, মহাখালী, মালিবাগ, মগবাজার, বনানী, পল্টন, গুলিস্তান, শান্তিনগর, কাকরাইল, মিরপুর, শ্যামলী, গাবতলী ঘুরে সড়কের এমন চিত্র দেখা গেছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করছে দলটি। এতে অংশ নিতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হয়েছেন। এতে নয়াপল্টনের পার্শ্ববর্তী ফকিরাপুল, পল্টন, শান্তিনগর, কাকরাইল, মৌচাক এলাকায় গাড়ি চলাচল বাধাগ্রস্ত হচ্ছে।

অপরদিকে, বিরোধী দলের কর্মসূচির প্রতিবাদে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ। তাদের কর্মসূচিতে অংশ নিতেও রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে আসছেন। এতে গুলিস্তান, পল্টন, কাকরাইল, বিজয়নগর ও আশপাশের সড়কে তীব্র যানজট দেখা গেছে।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ইমতিয়াজ বলেন, “রাজনৈতিক কর্মসূচির কারণে মতিঝিল ও পল্টন এলাকায় যান চলাচল ধীরগতিতে চলছে। এতে যানজটের সৃষ্টি হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করছি।”

Link copied!