• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বাণিজ্য মেলা: পানির দাম বেশি নেওয়ায় ১ হাজার টাকা জরিমানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ০৬:০৪ পিএম
বাণিজ্য মেলা: পানির দাম বেশি নেওয়ায় ১ হাজার টাকা জরিমানা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বোতলজাত পানির দাম নির্ধারিত মূল্যের চেয়ে পাঁচ টাকা বেশি রাখায় একটি খাবার দোকানে এক হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৮ জানুয়ারি) অধিদপ্তরের উপপরিচালক (প্রশিক্ষণ ও প্রচার) আতিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

আতিয়া সুলতানা বলেন, এক ভোক্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে এরই মধ্যে একটি খাবার দোকানে জরিমানা করা হয়েছে। নির্ধারিত মূল্য ছিল ২৫ টাকা, ভোক্তার কাছ থেকে নেওয়া হয়েছে ৩০ টাকা। এ বিষয়ে একজন ভোক্তা মেলার অস্থায়ী কার্যালয়ে অভিযোগ করলে তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় রেস্টুরেন্টকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং পরবর্তীতে যেন নির্ধারিত মূল্যের চেয়ে ক্রেতার কাছে বেশি দাম না রাখে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।

এর আগে, ভোক্তা অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার ‘হল বি’তে ভোক্তা অধিদপ্তরের অস্থায়ী কার্যালয় করা হয়েছে। ভোক্তা কোনো পণ্য, খাবার ও সেবা ক্রয় করে ক্ষতিগ্রস্ত বা প্রতারিত হলে অধিদপ্তরের মেলা কার্যালয়ে অভিযোগ করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

এবারের বাণিজ্য মেলায় ১০টি দেশের ১৭টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকছে। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত মেলা চলে। এবার মেলায় প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। মেলার টিকিট অনলাইনে কিনলে ৫০ শতাংশ ছাড়ের সুযোগ থাকবে। এছাড়াও মেলায় প্রায় এক হাজার গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাসহ বিদেশি প্রতিষ্ঠানের জন্য ১৭টি প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল রয়েছে। দেশি ও বিদেশি প্রতিষ্ঠানের জন্য দুটি হলের বাইরে মিলে মোট ৩৩১ টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

Link copied!