• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

‘পয়লা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার আশঙ্কা নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ১২:৫৭ পিএম
‘পয়লা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার আশঙ্কা নেই’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

রাজধানীর রমনায় পয়লা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেছেন, “রোববার (১৪ এপ্রিল) বিকল ৫টা পর্যন্ত রমনা বটমূলে প্রবেশ করা যাবে। এরপর আর কেউ প্রবেশ করতে পারবেন না। সন্ধ্যার আগে সবাইকে অনুষ্ঠান সম্পন্ন করতে হবে।”

শনিবার (১৩ এপ্রিল) বেলা ১১টায় রমনা পার্কে পয়লা বৈশাখের অনুষ্ঠানস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, “পয়লা বৈশাখ বাঙালি জাতির অসম্প্রদায়িক চেতনার বহিঃপ্রকাশ। সেজন্য এটার ওপর বারবার আঘাত এসেছে। সহিংস হামলা হয়েছে, জঙ্গি হামলা হয়েছে। সেজন্য সবকিছু মাথায় রেখেই ডিএমপির পক্ষ থেকে নিরাপত্তা পরিকল্পনার ব্যবস্থা করা হয়েছে। যদিও এ বিষয়ে সুনির্দিষ্ট হামলার শঙ্কা আমার কাছে নেই। আমরা সবার সহযোগিতা প্রত্যাশা করি।”

ডিএমপি কমিশনার বলেন, “দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপি যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। রমনায় ট্যুরিস্টদের অভ্যর্থনা জানানোর জন্য টুরিস্ট পুলিশ বুথ রয়েছে। লেক এলাকা নিরাপত্তা দিতে নৌপুলিশের টহল রয়েছে। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সাময়িক মেডিকেল সেন্টার স্থাপন করা হয়েছে। রক্তদানের ব্যবস্থা আছে। বিনামূল্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুম থেকে সুপেয় পানি বিতরণের ব্যবস্থা রাখা হয়েছে।”

রাস্তার ট্রাফিকের বিষয়টি তুলে ধরে হাবিবুর রহমান বলেন, “আজ বিকেল থেকে রমনা এলাকায় কিছু কিছু রোডে ডাইভারশন দেওয়া হবে। যারা গাড়ি চালাবেন তাদের প্রতি অনুরোধ থাকবে, পুলিশকে সহযোগিতা করবেন; নির্দেশনা মেনে চলবেন। আর দর্শনার্থীদের অবগতির জন্য জানাচ্ছি আমাদের প্রত্যেকটি নিরাপত্তা ফটকের তল্লাশি করা হবে।”

হাবিবুর রহমান আরও বলেন, “প্রত্যেকটি পয়েন্টের সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। এছাড়া বোম ডিস্পোজাল ইউনিট স্ট্যান্ডবাই থাকবে। তারা ইতোমধ্যে মহড়া করেছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!