• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘হরতাল-অবরোধকারীরাই ট্রেনে আগুন দিয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০২:৩৯ পিএম
‘হরতাল-অবরোধকারীরাই ট্রেনে আগুন দিয়েছে’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

হরতাল-অবরোধকারীরাই রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেছেন, “আমি মনে করি, হরতাল-অবরোধকারীরাই এই নাশকতার সঙ্গে জড়িত। এর আগেও তারা এভাবে ট্রেনে নাশকতা করেছে।”

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে ট্রেনে নাশকতায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, “মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বনানী কাকলী এলাকার কাছে এলে ‘জ’ বগিতে যাত্রীরা আগুন দেখতে পায়। এ সময় অনেকে জানালা দরজা দিয়ে নামতে পারলেও নামতে না পারায় চারজন পুড়ে মারা গেছেন। তাদের মধ্যে এক মা ও তার সন্তান ইয়াসিনকে শনাক্ত করা গেছে। বাকি দুজনকে এখনো শনাক্ত করা যায়নি। আমাদের সিআইডি এক্সপার্ট ডিএমপি সবাই তাদের পরিচয় শনাক্তে একসঙ্গে কাজ করছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, “যারা এই ঘটনাটি ঘটিয়েছে নাশকতার সঙ্গে যুক্ত তাদের খুঁজে বের করার জন্য পুলিশের সব ইউনিট কাজ করছে। আপনারা জানেন একটি রাজনৈতিক দলের লোকজন কিছুদিন ধরে হরতাল-অবরোধের নামে মানুষের জীবন ও সম্পদ ধ্বংস করে চলছে। সেই প্রক্রিয়ারই একটি অংশ হিসাবে প্রাথমিকভাবে পুলিশ এটি মনে করে।”

এই নাশকতার দায় আপনি কার বলে মনে করেন? এমন প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, “অবশ্যই যারা অবরোধ করছে, হরতাল করছে তারাই এই ঘটনা ঘটিয়েছে। এটি আমাদের কাছে স্পষ্ট। এর আগে যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের গ্রেপ্তার করা হয়েছে।”

হাবিবুর রহমান আরও বলেন, “আপনারা দেখেছেন কয়েক দিন আগে গাজীপুরে রেললাইন কেটে ফেলে দুর্ঘটনার মাধ্যমে একজনকে হত্যা করা হয়েছে, আমি এটাকে হত্যাই বলব। এই ঘটনাটি যারাই ঘটিয়েছে তারা হরতাল-অবরোধকারীর অংশ বলেই মনে করি। শুধু একটি অংশ নয়, এটি কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তেই হয়েছে।”

Link copied!