• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জরুরি সভায় যে সিদ্ধান্ত নিলেন রওশন এরশাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৯:০৫ পিএম
জরুরি সভায় যে সিদ্ধান্ত নিলেন রওশন এরশাদ
রওশন এরশাদ। ফাইল ফটো

জাতীয় পার্টিতে যখন-তখন হুটহাট করে যে কাউকে অনৈতিকভাবে বহিষ্কার-অব্যাহতির ধারা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির একাংশের চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। তিনি বলেছেন, “পার্টিতে নতুন ধারা সূচিত হয়েছে। এখন আর এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না। কলমের খোঁচায় যখন তখন যে কাউকে বহিষ্কার-অব্যাহতি দেওয়া রহিত করা হয়েছে। পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে।”

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে রাজধানীর গুলশানে পার্টির চেয়ারম্যানের বাসভবনস্থ কার্যালয়ে কো-চেয়ারম্যানদের জরুরি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠেয় জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরিচিতি ও সাংগঠনিক পর্যালোচনা সভা সফল করার লক্ষে চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় কো-চেয়ারম্যানদের এই বৈঠক।

দশম জাতীয় সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিকধারা অব্যাহত রেখেই জাতীয় পার্টির গঠনতন্ত্র  গঠিত হয়েছে জানিয়ে রওশন এরশাদ বলেন, “দীর্ঘদিন ধরে দলের তৃণমূল নেতাকর্মীদের দাবি ছিল, পার্টিতে গণতন্ত্রের পূর্ণ চর্চা প্রতিষ্ঠা করা। তাদের সেই দাবির প্রতি শ্রদ্ধা ও সমর্থন রেখেই গঠিত গঠনতন্ত্র দশম সম্মেলনে অনুমোদন দেওয়া হয়।”

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “গঠনতন্ত্র মেনেই গঠিত হচ্ছে কেন্দ্রীয় নির্বাহী কমিটি। আর পার্টিও চলবে সেই ধারা মেনে।”

সভার শুরুতে কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও সাংগঠনিক পর্যালোচনা সভার সকল প্রস্তুতি সম্পর্কে চেয়ারম্যান, নির্বাহী চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানদের অবহিত করেন পার্টির মহাসচিব কাজী মামুনুর রশিদ।

এসময় জাতীয় পার্টির কার্যনির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ, সিনিয়র কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, কো-চেয়ারম্যান শফিকুল ইসলাম সেন্টু, সাহিদুর রহমান টেপা, সুনীল শুভরায় ও রাহগির আল মাহি সাদ এরশাদ উপস্থিত ছিলেন।

Link copied!