• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সুবিধাবঞ্চিত নারীদের স্বাবলম্বী করছেন শেখ হাসিনা : তাপস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৪:৩৫ পিএম
সুবিধাবঞ্চিত নারীদের স্বাবলম্বী করছেন শেখ হাসিনা : তাপস

সুবিধাবঞ্চিত নারীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাবলম্বী করছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ডিএসসিসির ৬৯ নম্বর ওয়ার্ডের বাওয়ানী স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে স্থানীয় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন (এলআইইউপিসি) প্রকল্পের অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, “মায়েদের হাতে যাওয়া অর্থের অপচয় হয় না বলে মনে করেন শেখ হাসিনা। একই সঙ্গে সকল জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্যও পর্যায়ক্রমে তিনি দেশব্যাপী নানা কর্মসূচির ব্যবস্থা করেছেন। এ ক্ষেত্রে উপবৃত্তি, বিধবাভাতা, বয়স্কভাতা, শিক্ষাভাতা, মাতৃকালীন ভাতা ও মুক্তিযোদ্ধাভাতা বৃদ্ধি করেছে। আমাদের মায়েরা উপবৃত্তির টাকা পেয়ে স্বামীকে না জানিয়ে হলেও সন্তানের শিক্ষার ব্যবস্থা করেন।”

ডিএসসিসির মেয়র বলেন, “ডিএসসিসির মধ্যে প্রান্তিক যে জনগোষ্ঠী রয়েছে, তাদের স্বাবলম্বী ও কর্মসংস্থানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী মা ও নারীদের জন্য এ প্রকল্পের ব্যবস্থা করেছেন। এখানে শিক্ষা অনুদানের ব্যবস্থা করেছেন। দেশের শিক্ষাব্যবস্থা উন্নয়নের জন্য শেখ হাসিনা বিভিন্ন ব্যবস্থা হাতে নিয়েছেন। তার মধ্যে প্রান্তিক জনগোষ্ঠীর জন্যও তিনি অন্তর্ভুক্তিমূলক সমতাভিত্তিক শিক্ষার ব্যবস্থায় অনুদানের ব্যবস্থা করেছেন।”

এদিন ডিএসসিসির প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন (এলআইইউপিসি) প্রকল্পের পক্ষ থেকে ৬৮ ও ৬৯ নম্বর ওয়ার্ডের সুবিধাবঞ্চিত ৪৯ নারীর মাঝে নগদ ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

Link copied!