• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘সাময়িক বন্ধ’ ব্যানার টানিয়ে উধাও রোস্তারাঁ মালিকরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৫:০৫ পিএম
‘সাময়িক বন্ধ’ ব্যানার টানিয়ে উধাও রোস্তারাঁ মালিকরা
সাময়িক বন্ধের ব্যানার টানিয়ে উধাও রেস্তোরাঁ মালিক। ছবি : সংগৃহীত

বেইলি রোডে গ্রিন কেজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডের পর রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালাচ্ছে রাজউকসহ বিভিন্ন সংস্থা। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (৫ মার্চ) খিলগাঁও এলাকায় অভিযান চালানোর কথা ছিল দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। কিন্তু অভিযানের আগেই এসব এলাকার বেশিরভাগ রেস্তোরাঁ বন্ধ হয়ে যায়। এর মধ্যে কাচ্চিভাইসহ পাঁচটি রেস্তোরাঁ মালিক ‘সাময়িক বন্ধ’ ঘোষণার ব্যানার টানিয়ে পালিয়ে যান। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট দলবল নিয়ে অভিযান চালাতে গিয়েও এসব রেস্তোরাঁ পরিদর্শন করতে পারেননি।

এ পরিস্থিতিতে সেখানকার বহুতল একটি ভবনে অভিযান চালিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির ম্যাজিস্ট্রেট। সাত তলা এ ভবনের প্রতিটি তলায়ই রেস্তোরাঁ ছিল। পরে ঝুঁকিপূর্ণ বিবেচনায় পুরো ভবন সিলগালা করে দেওয়া হয়।

সিটি করপোরেশন অভিযান পরিচালনা করবে, খবর পেয়ে আজ সকাল থেকেই খিলগাঁওয়ের শহীদ বাকি সড়কের দুই পাশের শতাধিক রেস্তোরাঁ মালিকপক্ষ বন্ধ রেখেছে।

এরপর পাশের একটি বহুতল ভবনে যাওয়ার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দেখতে পান ভবনটির নিচতলায় ‘রেস্টুরেন্টের উন্নয়নকাজের জন্য প্রতিষ্ঠান সাময়িক বন্ধ’ এমন একটি ব্যানার ঝুলিয়ে রাখা। মালিবাগ চৌধুরীপাড়ার ৫৮৯/সি ঠিকানার ভবনটিতে ‘কাচ্চি ভাই’, ‘সিরাজ চুইগোস্ত’সহ পাঁচটি রেস্তোরাঁ রয়েছে। ভবনের মূল ফটকে তালা লাগানো থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটি আর পরিদর্শন করতে পারেননি।

Link copied!