• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভোট ও হরতাল ঘিরে গণপরিবহন সংকট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০১:১৭ পিএম
ভোট ও হরতাল ঘিরে গণপরিবহন সংকট
শনিবার রাস্তায় যান চলাচল কম। ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিকে দলীয় সরকারের অধীনে ভোট বর্জনের অংশ হিসেবে সারা দেশে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, শনিবার ভোর ৬টা হরতাল কর্মসূচি শুরু হয়েছে।

ভোট ও বিরোধী দলগুলোর হরতালকে কেন্দ্র করে সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহনের উপস্থিতি রয়েছে তুলনামূলক কম। গাড়ি কম থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। অনেককেই গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন কোম্পানির বাস রিকুইজিশনে নেওয়া হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। আবার বিএনপিসহ বিরোধী দলগুলোর হরতালের কারণেও অনেকে রাস্তায় বাস বের করছেন না।

এদিকে ভোট ও বিরোধী দলগুলোর ডাকা হরতাল ঘিরে জনমনে রয়েছে আতঙ্ক। নির্বাচনের ঠিক আগ মুহূর্তে নাশকতার আশঙ্কা করছেন অনেকেই।  

এর মধ্যে শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে কমলাপুর রেলস্টেশনের পাশে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস নামের একটি ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আগুনে ট্রেনটির ৫ বগি পুড়ে গেছে। এ ঘটনায় ৪ জন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন অনেকে।

এর আগে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ভোট বর্জনের আহ্বানে এবং সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সারাদেশে টানা ৪৮ ঘণ্টার হরতালের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

Link copied!