• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

স্বজনদের কবর জিয়ারত করলেন প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০৮:২৮ এএম
স্বজনদের কবর জিয়ারত করলেন প্রধানমন্ত্রী
রাজধানীর বনানীতে স্বজনদের কবরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত স্বজনদের কবর জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে রাজধানীর বনানী কবরস্থানে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পুষ্পস্তবক অর্পণের পর কিছুক্ষণ সেখানে নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে ফুলের পাপড়ি ছড়িয়ে দেন।

এরপর শেখ হাসিনা সুরা ফাতেহা পাঠ করে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এ সময় প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা ও পরিবারের অন্যান্য সদস্যরা সঙ্গে ছিলেন। 

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।  

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে হত্যা করা হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরসহ পরিবারের ১৮ সদস্য সেদিন নির্মমভাবে নিহত হন।

দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধুকে তার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় দাফন করা হয়। পরিবারের অন্য সদস্যদের ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হয়।
 

Link copied!