• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

নাশকতামূলক কর্মকাণ্ড করে কেউ পার পাবে না : র‍্যাব ডিজি


ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৯:০২ পিএম
নাশকতামূলক কর্মকাণ্ড করে কেউ পার পাবে না : র‍্যাব ডিজি
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। ছবি : সংগৃহীত

দেশে নাশকতামূলক কর্মকাণ্ড করে কেউ পার পাবে না বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। তিনি বলেছেন, “আজ অথবা কাল অপরাধীরা আইনের হাতে ধরা পড়বে।”

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহ নগরীর আকুয়া বাইপাসে র‍্যাব-১৪ কার্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে শীতার্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে জানিয়ে এম খুরশীদ হোসেন বলেন, “এ নির্বাচন হবে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য। এর কোনো বিকল্প নেই। ইতোমধ্যে মনোনয়নপত্র জমা ও যাচাই-বাছাই শেষ হয়েছে। এখন প্রচারণা শুরু হয়েছে। আমাদের দায়িত্ব দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করা।”

র‍্যাবের মহাপরিচালক বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে যা যা করা দরকার, সব ব্যবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হবে। সেইসঙ্গে কেউ যদি নির্বাচন বানচাল করতে চান তাহলে র‍্যাব কঠোর হস্তে তা দমন করবে।”

এম খুরশীদ হোসেন আরও বলেন, “গত ২৮ অক্টোবরের পর থেকে সারা দেশে নাশকতামূলক কর্মকাণ্ড শুরু হয়েছে। বাসে আগুন, রেললাইনের ফিশপ্লেট খুলে ফেলা এবং রেললাইন কেটে ফেলা হচ্ছে। র‍্যাব সাদা পোশাকে এসব কর্মকাণ্ডের তথ্য সংগ্রহের পাশাপাশি দেশের আইনশৃঙ্খলা রক্ষায় পোশাক পরেও কাজ করছে।”

Link copied!