• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নাশকতার তথ্য নেই, গুপ্তহত্যা রোধে সজাগ গোয়েন্দারা : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৩:৫৭ পিএম
নাশকতার তথ্য নেই, গুপ্তহত্যা রোধে সজাগ গোয়েন্দারা : স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “বিএনপি সবসময় নাশকতা করে আসছে। নাশকতা দিয়েই তাদের জন্ম। কাজেই তারা এগুলো করবেই। আমাদের নিরাপত্তা বাহিনী সে বিষয়ে সজাগ রয়েছে। একইসঙ্গে গুপ্তহত্যা রোধে আমাদের গোয়েন্দা বাহিনীও কাজ করছে। নির্বাচন বানচালের আগাম কোনো তথ্য এখনো নেই।”

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে সচিবালয় নিজ দপ্তরের সাংবাদিকদের সঙ্গে আলাপকাল এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের গোয়েন্দা সংস্থাগুলো যথাযথভাবে কাজ করছে বলেই তারা (নাশকতাকারীরা) এসব কর্মকাণ্ডে তেমন প্রভাব ফেলতে পারেনি। আমি মনে করি নাশকতাকারীদের এদেশের জনগণ প্রতিহত করবে। জনগণ তাদের কোনোরকম আশ্রয়-প্রশ্রয় দেবে না। জনগণ আর অন্ধকারে ফিরে যেতে চায় না।”

‘বিএনপি গুপ্তহত্যা চালাতে পারে’—ওবায়দুল কাদেরের এমন আশঙ্কার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সড়ক পরিবহন মন্ত্রী ও আমাদের পার্টির সাধারণ সম্পাদকের কাছে অবশ্যই খবর আরও বেশি থাকে। কারণ তিনি রাজনীতি করেন। তার কাছে যথেষ্ট তথ্য থাকে। সে তথ্যের ভিত্তিতেই তিনি বলেছেন। তবে আমাদের কথা হলো, গোয়েন্দা বাহিনী সজাগ রয়েছে। এ ধরনের ঘটনা ঘটাতে গেলে কিংবা ঘটনার আগেই আমরা তাদের ধরার চেষ্টা করে যাচ্ছি।”

দেশে নির্বাচন যাতে না হয়, সে জন্য বিএনপি লিফলেট বিতরণ করে আসছে—এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপিসহ নাম অজানা আরও দু-একটি দল, যারা এ কাজে লিপ্ত রয়েছে, এটি রাষ্ট্রদ্রোহীতার শামিল। তাদের বিরুদ্ধে সীমা লঙ্ঘনের অভিযোগে আইন অনুযায়ী নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে বলে মনে করি।”

সারা দেশে বিদ্যুৎ-বিভ্রাটের আশঙ্কা করছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীর নজরে আনা হলে তিনি বলেন, বিএনপি এর আগেও বিদ্যুতের ওপর নাশকতা করেছে, সুতরাং ওই আশঙ্কা থেকেই হয়তো বিদ্যুৎ প্রতিমন্ত্রী এ বিষয়ে কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা দেশে এখন নির্বাচনী আমেজ বিরাজ করছে। সব জায়গায় নির্বাচনের ব্যাপক প্রচারণা ও উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। দেশে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

Link copied!