• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

থানায় জিডি করলেন মুশতাক-তিশা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৮:৫৪ এএম
থানায় জিডি করলেন মুশতাক-তিশা
খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা ফাইল ছবি

বইমেলায় নিরাপত্তাহীনতার অভিযোগ এনে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন আলোচিত দম্পতি খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর শাহবাগ থানায় উপস্থিত হয়ে তারা এই জিডি করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মোস্তাজির রহমান বলেন, তিশা-মুশতাক দম্পতি বইমেলার ঘটনা নিয়ে থানায় এসেছিলেন। এ বিষয়ে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

এ বিষয়ে খন্দকার মুশতাক আহমেদ সাংবাদিকদের বলেন, “আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। তাই বইমেলায় যেতে নিরাপত্তা চাইতেই শাহবাগ থানায় জিডি করেছি।”

নিজের বইয়ের বিষয়ে তিনি বলেন, “আমার বইটি একটি আত্মজীবনীমূলক গ্রন্থ। বইটিতে আমার স্ত্রীর বক্তব্য রয়েছে। আমার বইয়ে একটিও খারাপ শব্দ নেই। যদি কেউ বলতে পারে এটি অশ্লীল-সমাজবিরোধী কিংবা রাষ্ট্রবিরোধী বই, তাহলে আমি আমার সব বই ছিঁড়ে ফেলব। যারা ভুয়া ভুয়া বলেছে তারা কেউ বই পড়েনি।”

এর আগে শুক্রবার বিকেলে বইমেলায় বইয়ের প্রচারণা করতে গেলে আগত অনেকের ক্ষোভের মুখে পড়েন এই দম্পতি। এ সময় ভুয়া ভুয়া স্লোগান দিতে দিতে মেলা প্রাঙ্গণ থেকে তিশা-মুশতাককে বের হয়ে যেতে বাধ্য করা হয়। আনসার সদস্যদের নিরাপত্তা নিয়ে বইমেলা ত্যাগ করেন খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা। যা সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড় তোলে।

Link copied!