• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

নারী-পুরুষ কাউকে পেছনে ফেলে কাজ হয় না : সিমিন হোসেন রিমি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪, ০৪:৩৯ পিএম
নারী-পুরুষ কাউকে পেছনে ফেলে কাজ হয় না : সিমিন হোসেন রিমি
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি। ছবি : সংগৃহীত

নারী ও পুরুষ সবাইকে নিয়েই কাজ করে যাবেন বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি। তিনি বলেন, “সভ্যতার হাত দুটি: নারী ও পুরুষ, কাউকে পেছনে ফেলে কাজ হয় না। আমি সবাইকে নিয়েই কাজ করব।”

রোববার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

সিমিন হোসেন রিমি বলেন, “মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে যে কাজগুলো আছে সেগুলো এগিয়ে নিয়ে যাব। আমি নারী ও শিশু নিয়ে অনেক আগে থেকেই কাজ করি। সে জন্য আমার খুবই ভালো লাগার জায়গা এটি।

তিনি বলেন, “কর্মপরিকল্পনা তো একটা থাকবে। কিন্তু সেটি একশ দিন বা সে রকম কিছু না। কারণ এটি চলমান একটি কাজ। সেভাবেই আমরা কাজগুলো এগিয়ে নিয়ে যাব।”

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেকের সভাপতিত্বে মতবিনিময় সভায় কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, “সবার প্রত্যাশা খুব বেশি। একা পরিবর্তন করা যায় না। এজন্য টিমওয়ার্ক সবচেয়ে জরুরি। সবার সহযোগিতায় নিশ্চয়ই ভালো কিছু করতে পারব। শিশুদের বিকাশে কাজ করতে হবে। শিশুরা হয়রানি ও বুলিংয়ের শিকার হচ্ছে। এছাড়া শিশুদের মোবাইল আসক্তি দূর করতে যুগোপযোগী কার্যক্রম নিতে হবে।”

মতবিনিময় সভায় জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, অতিরিক্ত সচিব রওশন আরা বেগম, অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান এনডিসি, শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটনসহ মন্ত্রণালয়ের অধীন দপ্তর প্রধান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!