• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

ঢাকা মহানগর ছাত্রলীগের যৌথ সম্মেলন শুরু


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১২:২৩ পিএম
ঢাকা মহানগর ছাত্রলীগের যৌথ সম্মেলন শুরু

দীর্ঘ চার বছর পর ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার যৌথ সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ও দলীয় সংগীত, দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত রয়েছেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দুই ইউনিটের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু।

সম্মেলন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে সম্মেলনস্থলের আশপাশের এলাকা। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদেই ডজনে ডজনে আগ্রহী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন বলে জানা গেছে। নতুন কমিটিতে শীর্ষপদ পেতে মনোনয়ন সংগ্রহ করেছেন ৩৪০ জন। এর মধ্যে ঢাকা মহানগর উত্তরে মনোনয়ন সংগ্রহ করেছেন ১৮৭ জন এবং দক্ষিণে ১৫৩ জন।

এর আগে সোমবার (২১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ৩০তম জাতীয় সম্মেলনের আয়োজন ও প্রস্তুতি উপলক্ষে আয়োজিত ব্রিফিংয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়।

Link copied!