• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

জানা গেল সাংবাদিক অভিশ্রুতির পরিচয়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৮:৪৩ এএম
জানা গেল সাংবাদিক অভিশ্রুতির পরিচয়
সাংবাদিক অভিশ্রুতি। ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে আগুনে নিহত সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রীর পরিচয় শনাক্ত হয়েছে। ডিএনএ পরীক্ষা প্রতিবেদনে বেরিয়ে এসেছে তার বাবা সবুজ শেখ এবং মা বিউটি খাতুন। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির ফরেনসিক ল্যাবে তার পরিচয় শনাক্ত হয়।

রোববার (১০ মার্চ) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপমহাপরিদর্শক এ কে এম নাহিদুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এ কে এম নাহিদুল ইসলাম বলেন, অভিশ্রুতি ওরফে বৃষ্টি খাতুনের বাবা-মা দাবিদার সবুজ শেখ ও বিউটি খাতুনের কাছ থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। পাশাপাশি নিহত নারীর মরদেহ থেকেও ডিএনএ নমুনা নেওয়া হয়। তা সিআইডি ল্যাবে পরীক্ষা করে দেখা গেছে, অভিশ্রুতি বা বৃষ্টির বাবা সবুজ শেখ ও মা বিউটি খাতুন।

ডিআইজি নাহিদুল আরও বলেন, ওই ডিএনএ প্রতিবেদনে সই করে থানায় পাঠানো হবে। মরদেহ বাবা-মা দাবিদারের কাছে হস্তান্তরের জন্য বলা হবে।

এ বিষয়ে বৃষ্টি খাতুনের বাবা সবুজ শেখ বলেন, “আমাকে এখনো জানানো হয়নি। ডিএনএ পরীক্ষার ফলাফলের জন্য আমরা অপেক্ষা করছি।”

গত ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুনের ঘটনায় ৪৬ জন নিহত হন। নিহতদের মধ্যে ৪৪ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আগুনে নিহত অভিশ্রুতি শাস্ত্রী ও নাজমুল হোসেন নামের দুটি মরদেহের একাধিক দাবিদার থাকায় ডিএনএ পরীক্ষার সিদ্ধান্ত নেয় পুলিশ।

Link copied!