• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ফজলুর রহমানের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৮:০০ পিএম
ফজলুর রহমানের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
সময় টিভি ও সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান। ছবি : সংগৃহীত

সময় টিভি ও সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

সোমবার (২৫ ডিসেম্বর) এক শোকবার্তায় হাছান মাহমুদ বলেন, “দেশের গণমাধ্যম ও শিল্প খাতে ফজলুর রহমানের অবদান অসামান্য। সময় টিভিকে তিনি যেমন স্বাধীনভাবে পরিচালিত হতে দিয়েছেন, তেমনি তার গড়ে তোলা ৪০টির বেশি প্রতিষ্ঠানে প্রায় ২৫ হাজার মানুষের উৎপাদিত ময়দা ও তেলসহ নানা পণ্য ভারত, নেপাল, মালয়েশিয়া, কম্বোডিয়া, চীন, জাপান ও যুক্তরাষ্ট্রে রপ্তানি হয়।”

এর আগে সোমবার ভোর ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন ফজলুর রহমান।

সময় টিভির এক প্রতিবেদনে বলা হয়, ফজলুর রহমান দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। রোববার (২৪ ডিসেম্বর) রাতে অসুস্থ বোধ করলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে তার মৃত্যু হয়।

ফজলুর রহমানের হাত ধরে ১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি সরিষার তেল উৎপাদনের উদ্যোগ নেওয়ার মধ্য দিয়ে সিটি গ্রুপের কার্যক্রম শুরু হয়। বর্তমানে সিটি গ্রুপ বাংলাদেশের শীর্ষ দশ শিল্পপ্রতিষ্ঠানের মধ্যে একটি।

শিল্পগোষ্ঠীটির অধীনে রয়েছে ৪০টির বেশি প্রতিষ্ঠান। কাজ করছেন প্রায় ২৫ হাজার মানুষ। প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার প্রায় ২৫ হাজার কোটি টাকা।

Link copied!