• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

কাঁচা মরিচের সঙ্গে আলুর বাজারেও উত্তাপ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৩, ১২:৩০ পিএম
কাঁচা মরিচের সঙ্গে আলুর বাজারেও উত্তাপ

ঈদের পর হঠাৎ অস্বাভাবিকভাবে বেড়ে গেছে কাঁচা মরিচের দাম। বর্তমানে খুচরা বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৪৫০ টাকায়। কাঁচা মরিচের সঙ্গে এবার দাম বেড়েছে আলুরও। রাজধানীতে বাজারভেদে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। এ ছাড়া ঈদের পর টানা বৃষ্টির অজুহাতে দাম বেড়েছে সব ধরনের সবজির। একই সঙ্গে মাছবাজারেও থেমে নেই দাম বৃদ্ধির প্রবণতা।

শুক্রবার (৭ জুলাই) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

খুচরা বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি পটোল ৫০-৬০, ঢেঁড়স ৫০-৬০, বেগুন ৬০ থেকে ৭০, ঝিঙা ৮০, বরবটি ৭০, কাঁকরোল ৭০, মিষ্টিকুমড়া ৩৫, পেঁপে ৬০, করলা ৭০, টমেটো ১৬০ থেকে ২০০, মুলা ৬০ ও শসা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে।

অন্যদিকে চালকুমড়া প্রতি পিস ৬০, গাজর কেজি প্রতি ৭০, কচুর লতি ৬০, লাউ ৭০, কাঁচাকলা প্রতি হালি ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

রাজধানীর কারওয়ান বাজারে প্রতি কেজি পাঙাশ মাছ ১৯০-২১০ টাকায় বিক্রি করা হচ্ছে। এ ছাড়া তেলাপিয়া ২২০- ২৫০, চিংড়ি ৬০০-১০০০ টাকায় বিক্রি হচ্ছে। রুই, কাতলা, মৃগেল বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৬০ টাকা কেজি দরে। দেশি প্রজাতির টেংরা, শিং, ও বোয়াল মাছের কেজি ৬৫০ থেকে ৮০০ টাকা।

কাঁচাবাজার করতে আসা রাসেল হোসেন সংবাদ প্রকাশকে বলেন, “কাঁচা মরিচের দাম বেড়ে চার গুণ হয়ে গেছে। বেড়েছে আলুর দামও। দুই দিন আগে মরিচ কিনেছি ২০০ টাকা। আজ আবার ৪০০ টাকার বেশি দিয়ে কিনতে হচ্ছে।”  

মতি নামের আরেক ক্রেতা সংবাদ প্রকাশকে বলেন, “আলু, কাঁচা মরিচসহ সব ধরনের সবজিতে দাম বাড়ছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সঙ্গে সাধারণ মানুষের শ্রমের দাম তো বাড়েনি। আমরা কীভাবে চলব জানি না।” 

Link copied!