• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

‘আনফিট গাড়ি রাস্তায় নামলেই তাৎক্ষণিক ব্যবস্থা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০২:৩৯ পিএম
‘আনফিট গাড়ি রাস্তায় নামলেই তাৎক্ষণিক ব্যবস্থা’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। ছবি : সংগৃহীত

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, “ঈদে আনফিট গাড়ি রাস্তায় নামলেই তাৎক্ষণিকভাবে লোকাল প্রশাসনের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

শনিবার (৬ এপ্রিল) গাবতলী বাস টার্মিনালের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে বিআরটিএ চেয়ারম্যান এসব কথা বলেন।

ঈদযাত্রার যাত্রার সার্বিক বিষয় তুলে ধরে নূর মোহাম্মদ মজুমদার বলেন, “প্রতি বছরই ঈদের সময় কিছু আনফিট গাড়ি রাস্তায় নেমে আসে, এমন একটি কমন অভিযোগ থাকে। এবার কোনোভাবেই যাতে আনফিট গাড়ি রাস্তায় নামতে না পারে তার জন্য ইতোমধ্যেই কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।”

এবার বিআরটিসির ৫৫০টি বাস রিজার্ভেশনে রাখা হয়েছে জানিয়ে বিআরটিএর চেয়ারম্যান বলেন, “গার্মেন্টস মালিকদের ইতোমধ্যে রিকুইজিশন দিতে বলা হয়েছে। যাতে আনফিট গাড়ি না নিয়ে বিআরটিসির বাস নিতে পারে। সুতরাং এখানে আনফিট গাড়ি রাস্তায় নামার সুযোগ নেই। এছাড়া যেসব জায়গা থেকে আনফিট গাড়ি বের হওয়ার চেষ্টা করে সেগুলো বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসনকে আমরা নজরদারিতে রেখেছি।”

নূর মোহাম্মদ মজুমদার বলেন, “টার্মিনালগুলো পরিদর্শন করা হয়েছে। গাবতলী বাস টার্মিনালে মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিম, মনিটরিং টিম কাজ করছে। বিভিন্ন টিকিট কাউন্টার ঘুরে দেখা গেছে, বেশিরভাগ জায়গায় ভাড়া কম নেওয়া হচ্ছে।”

জরিমানার বিষয়টি তুলে ধরে বিআরটিএ চেয়ারম্যান বলেন, “রুট ভুল লেখার কারণে ওই দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া এবার বাস টার্মিনালগুলোতে যাত্রীরও তেমন ভিড় নেই, পাশাপাশি অতিরিক্ত ভাড়াও অভিযোগ দেখা যায়নি।”

Link copied!