• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

গণতন্ত্রে আঘাত করলে প্রতিহত করা হবে : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০৭:১০ পিএম
গণতন্ত্রে আঘাত করলে প্রতিহত করা হবে : নাছিম

দেশের গণতন্ত্রের ওপর যেই আঘাত করবে তাকেই প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “দেশ ও দেশের বাহিরে সকল সংকট কাটিয়ে ওঠার মাধ্যমে নিজের পরিচয় দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জনপ্রিয়তা আকাশচুম্বী। কেউ যদি দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বন্ধ করে দিতে চায়, দেশের জনগণের বিপক্ষে অবস্থান নেয় তাদের প্রতিহত করা হবে। গণতন্ত্রের ওপর কোনো আঘাত আমরা মেনে নেব না। দেশের মর্যাদা রক্ষার জন্য গণতন্ত্রের ওপর যারা আঘাত করবে তাদের প্রতিহত করা হবে।”

রোববার (২ এপ্রিল) বিকালে পবিত্র রমজান মাস উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “আমাদের নেত্রী হলেন গণমানুষের। আন্তর্জাতিক গণমাধ্যম ব্লুমবার্গ বলেছে দেশের উন্নয়নের জন্য, দেশকে এগিয়ে নেওয়ার জন্য মানুষের নিরঙ্কুশ সমর্থনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থ বারের মতো দেশের প্রধানমন্ত্রী হবেন। তারা বলেছে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার সঙ্গে কারও তুলনা হয় না। তিনি দেশের জন্য যেভাবে কাজ করছেন ও সব দুর্যোগ যেভাবে মোকাবিলা করেছেন, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের সময় সারা পৃথিবী যখন অর্থনৈতিক  সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে সেই সময় তিনি যেভাবে বাংলাদেশের সংকট মোকাবিলা করে উঠেছেন ও দক্ষতার পরিচয় দিয়েছেন তা নজিরবিহীন।”

তিনি বলেন, “একটি রাজনৈতিক দল ও কিছু ব্যক্তি কখনো দেশের ভালো দেখতে পারে না। তারা কখনো কখনো গণমাধ্যমকে ব্যবহার করে ষড়যন্ত্র করে। গণমাধ্যমকর্মীরা আমাদের বন্ধু। গণমাধ্যমের সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার  উন্নয়ন ও গণকল্যাণমুখী।”

নাছিম বলেন, “দেশের বড় বড় কাজগুলো শেখ হাসিনার মাধ্যমে হয়েছে, এটি বলতে যাদের লজ্জা লাগে তারাই ষড়যন্ত্র করে। আমাদের ইতিহাস হলো রক্তে রঞ্জিত ইতিহাস। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আমাদের সব থেকে বড় অর্জন আমাদের স্বাধীনতা। আমাদের স্বাধীনতা দিবসে এই স্বাধীনতাকে নিয়েই অপপ্রচার ও মিথ্যাচার করা হয়েছে। একটি গণমাধ্যম একজন শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। সত্য সংবাদ হলে আমাদের আপত্তি ছিল না। আমাদের আপত্তি হল তারা একটি শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। তারা মিথ্যাচারের মাধ্যমে বিশ্ব দরবারে আমাদের ছোট করার অপচেষ্টা করেছে।”

কুচক্রী মহল বিভিন্ন গণমাধ্যমের কাছে ও আন্তর্জাতিক সংস্থার কাছে এখনো মিথ্যা সংবাদ পরিবেশন করছে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, “একটি মহল বলে বাংলাদেশে নাকি মানুষের কথা বলার অধিকার নেই। মানুষের পক্ষে কথা বলায় নাকি সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। কোনো ব্যক্তি ও তার সহযোগীরা মিথ্যা সংবাদ পরিবেশন করার কারণে মামলা হয় এবং মামলার পর আইনের আওতায় আনা হয়েছে। সেই শিশুর নিজে বলেছে তাকে ১০ টাকা দিয়ে ছবি তোলানো হয়েছে এবং সংবাদের উদ্ধৃত কথা সে বলেনি। শিশুর বাবা-মা বলেছে আমাদের অনুমতি না নিয়ে তারা আমার শিশুকে নিয়ে মিথ্যাচার করেছে। এমন মিথ্যাচার অতীতেও হয়েছে। এগুলো করার মাধ্যমে তারা  আমাদের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।”

তিনি আরও বলেন, “পবিত্র রমজান মাসে আমাদের প্রধানমন্ত্রী সিয়াম সাধনার মাস হিসেবে আনুষ্ঠানিকতা বাদ দিয়ে মানুষের সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন।  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। দুর্যোগের সময়ও আমরা পাশে থাকি। মানুষকে নিয়েই আমাদের রাজনীতি। এটাই আমাদের শিক্ষা। এটাই জাতির পিতার আদর্শ। জাতির পিতার আদর্শ বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সবসময় কাজ করে যাচ্ছেন।” 

Link copied!