• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচনে এখন পর্যন্ত কোনো ‘থ্রেট’ দেখছি না : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০২:২৭ পিএম
নির্বাচনে এখন পর্যন্ত কোনো ‘থ্রেট’ দেখছি না : আইজিপি
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন পর্যন্ত কোনো ‘থ্রেট’ দেখছেন না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেছেন, “সব জায়গায় আমাদের গোয়েন্দা সংস্থা মোতায়েন করা আছে। কোনো থ্রেটের তথ্য পেলে আমরা আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেব।”

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, “নির্বাচন এলে আমরা আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অধীনে চলে আসি। তাদের নির্দেশনা অনুযায়ী কাজ করি। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে করার জন্য আইন অনুযায়ী যে কাজ করার দরকার, তাই করে থাকি। আমরা নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী কাজ করতে দৃঢ়প্রতিজ্ঞ।”

আইনশৃঙ্খলা পরিবেশ কেমন, এখন পর্যন্ত আশঙ্কাজনক কোনো খবর আছে কি না, এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, “এখন পর্যন্ত আশঙ্কাজনক কোনো খবর নেই বা বোধও করছি না।”

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, “কর্মসূচির নামে যারা গাড়ি ও ট্রেনে আগুন দিচ্ছেন, তাদের বিষয়ে আমরা তৎপর আছি। আমাদের তৎপর থাকার কারণে রাস্তাঘাটে সাধারণ মানুষের উপস্থিতি বেড়েছে। বর্তমানে ৮০ শতাংশ গাড়ি রাস্তায় চলাচল করছে। এ ছাড়া প্রায় সবকিছুই স্বাভাবিক হচ্ছে।”

চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, “যারা চোরাগোপ্তা হামলা চালাচ্ছে, দেশের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে নির্বাচনে কারও বিরুদ্ধে কোনো অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!