• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

মনোনয়ন ফরম থেকে কেমন টাকা আয় হবে, জানালেন নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৯:৪৭ পিএম
মনোনয়ন ফরম থেকে কেমন টাকা আয় হবে, জানালেন নাছিম
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। ফরম বিক্রি করে দলের সম্ভাব্য আয় প্রায় ২৫ কোটি টাকা হতে পারে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

রোববার (১৯ নভেম্বর) দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

বাহাউদ্দিন নাছিম বলেন, “মনোনয়নের ফরম বিক্রি ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। সেক্ষেত্রে ২০ থেকে ২৫ কোটি টাকা আওয়ামী লীগের কোষাগারে জমা হবে। মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয়, সৎ, যোগ্য, সাহসী, দুঃসময়ে-দুর্দিনে যারা বঙ্গবন্ধুর আদর্শে মানুষের জন্য কাজ করেছেন, তাদের সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে।”

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “শনিবার (১৮ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে যে দলীয় ফরম বিতরণ করা হচ্ছে, তা দলের সিদ্ধান্ত অনুযায়ী তিনটি ক্রাইটেরিয়া লক্ষ্য রেখে করা হচ্ছে। এক্ষেত্রে কোথাও যদি অনিয়ম আমরা লক্ষ্য করি তাহলে ব্যবস্থা নেওয়া হবে।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের চারদিকে হাজার হাজার মানুষের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। উৎসবের সঙ্গে বাদ্যযন্ত্র, গান গেয়ে আমাদের দলের মনোনয়ন ফরম কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসছেন। এতে বঙ্গবন্ধু অ্যাভিনিউ একটা মিলনমেলায় পরিণত হয়েছে।”

Link copied!