• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

দেশের যেসব স্থানে আজও ভারী বৃষ্টি হতে পারে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ১০:৫৮ এএম
দেশের যেসব স্থানে আজও ভারী বৃষ্টি হতে পারে

কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে ঢাকাসহ দেশের বেশ কিছু অঞ্চলে। সোমবার (৭ আগস্ট) ঢাকা ও এর আশপাশের এলাকায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবারও এসব অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দেশের উত্তরাঞ্চলেও হতে পারে ভারী বৃষ্টি।

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও আশপাশের এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। এ ছাড়া দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বয়ে যেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সকাল ছয়টায় রাজধানীতে তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আজ উত্তরাঞ্চলে বেশি বৃষ্টি হতে পারে। বিশেষ করে রংপুর ও রাজশাহী বিভাগের জেলাগুলোয় বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে গতকালের পূর্বাভাসে বলা হয়েছিল, দেশের আটটি বিভাগে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

Link copied!