• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

সরকার বিচারব্যবস্থাকে দখল করে নিয়েছে : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৪:২০ পিএম
সরকার বিচারব্যবস্থাকে দখল করে নিয়েছে : ফখরুল

সরকার বিচারব্যবস্থাকে দখল করে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে ঢাকার শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক কর্মসূচিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ কথা বলেন।

এর আগে মঙ্গলবার হাইকোর্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদকে দেওয়া ৯ বছর ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকে ১৩ বছরের কারাদণ্ড বহাল রাখেন।

রায়ের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, “জনগণকে চলমান আন্দোলন থেকে দূরে রাখা, সুষ্ঠু ও অবাধ নির্বাচন যাতে না হতে পারে, সে লক্ষ্যে সরকার এ কাজগুলো করছে। কিন্তু এবার জনগণ সেটা করতে দেবে না। এ ঘটনা থেকে পরিষ্কার হয়ে গেল, এই সরকারের কোনো রকমের শুভবুদ্ধি উদয় হওয়ার সম্ভাবনা নেই।”

মির্জা ফখরুল আরও বলেন, “এই মামলাগুলোর রায় থেকে বোঝা যায়, ‘এই সরকার সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে তারা দখল করে নিয়েছে, বিচারব্যবস্থাকে দখল করে নিয়েছে, ফরমায়েশি রায় দিয়ে নেতা-কর্মীদের কারাগারে পাঠিয়ে তারা আন্দোলনকে স্তব্ধ করে দিতে চায়। সেটা সম্ভব নয়।”

দীর্ঘ ১২ বছর ধরে তারা (আওয়ামী লীগ সরকার) সে চেষ্টা করছে, এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, “এই রায় দিয়ে কোনো দিন গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করা যাবে না।”

Link copied!