• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

বিদেশে পাঠানোর প্রলোভন দিয়ে প্রতারণা, আটক ৬


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১২, ২০২৩, ০৬:৫২ পিএম
বিদেশে পাঠানোর প্রলোভন দিয়ে প্রতারণা, আটক ৬

বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন এলাকার অসহায় মানুষের সঙ্গে প্রতারণা অভিযোগে ৬ জনকে আটক করেছে র‌্যাব-৪। 

শুক্রবার (১২ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মাজহারুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার (১২ মে) রাতে ডিএমপির কাফরুল থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন আসাদুর রহমান ওরফে আসাদ (৩২) (ভুয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক), আরমান (৪৪), মো. আওলাদ হোসেন ওরফে দিপু (৫৪), মো. রেজওয়ানুল হক (৪৩), মো. ফিরোজ মোল্লা (৪১) ও মো. জিল্লুল রহমান (৪৩)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল গত রাতে কাফরুল এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া একটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পরিচয়ে বিদেশে পাঠানোর কথা বলে প্রতারণা করা চক্রের মূলহোতা আসাদসহ ছয় জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে অসংখ্য ভুক্তভোগীর পাসপোর্ট ও জালিয়াতির কাজে ব্যবহৃত ভুয়া ভিসা, বিভিন্ন সার্টিফিকেট, মার্কশিট, বিমানের টিকিট এবং বিভিন্ন ধরনের সিলসহ অন্যান্য সামগ্রী জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা র‌্যাবকে জানায়, তারা বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণামূলকভাবে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবক ও নিরীহ অসহায় মানুষের কাছ থেকে লাখা লাখ টাকা আত্মসাৎ করেছে। তারা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য এবং আসাদুর রহমান ওরফে আসাদ এ চক্রের মূলহোতা।

এএসপি মাজহারুল ইসলাম জানান, তারা বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে প্রথমে দেশের বিভিন্ন এলাকার অসহায় মানুষের সঙ্গে যোগাযোগ করে। তারপর পাসপোর্ট নিয়ে নিজেদের কাছে রেখে নগদ লাখ লাখ টাকা অগ্রিম গ্রহণ করে। সর্বশেষ পাসপোর্টে ভিসার ভুয়া সিল দেয় তারা। এই প্রতারক চক্রে রয়েছে কিছু পেইড এজেন্ট, যারা দেশের বিভিন্ন বেকার-অসহায় মানুষের কাছে নিজেরা বিদেশে গিয়ে উপকৃত হয়েছে বলে ভুক্তভোগীদের আস্থা অর্জন করে।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে তিনি।

Link copied!