• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
ভৈরবে ট্রেন দুর্ঘটনা

ঢাকার চার হাসপাতালকে প্রস্তুত থাকতে নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ০৯:০৬ এএম
ঢাকার চার হাসপাতালকে প্রস্তুত থাকতে নির্দেশ

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের চিকিৎসা দেওয়ার রাজধানীর চার হাসপাতালকে প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (২৩ অক্টোবর) রাতে এক জরুরি অনলাইন সংবাদ সন্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান।

হাসপাতালগুলো হলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, নিটোর তথা পঙ্গু হাসপাতাল এবং আগারগাঁওয়ের নিউরোসায়েন্স ইনস্টিটিউট। একই সঙ্গে দুর্ঘটনার পার্শ্ববর্তী কিশোরগঞ্জ, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া জেলা হাসপাতাল ও নিকটবর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে জরুরিভাবে প্রস্তুত রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এরই মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন, নিটোরে ৮ জন ও নরসিংদী ১০০ শয্যা হাসপাতালে ১ জনের চিকিৎসা চলছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সামগ্রিক চিকিৎসা ব্যবস্থা মনিটরিং করছেন বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, কিশোরগঞ্জের ভৈরবে রেলস্টেশনের আউটার পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। এতে অনেকেই নিহত ও আহত হয়েছেন। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে সিভিল সার্জন কিশোরগঞ্জ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার (ভৈরব) নেতৃত্বে একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়। যার মধ্যে ছিল প্রায় ১৫ জন চিকিৎসক এবং নার্স, এসএসিমো, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি ও অন্যান্য চিকিৎসাকর্মী।

সেই সঙ্গে ১০টি অ্যাম্বুলেন্স রোগী পরিবহনের জন্য পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে সঙ্গে বিপুল সংখ্যক রোগীকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্সে করে পাঠানো হয়। সেখানে প্রায় ৪০ জন বিশেষজ্ঞ ও চিকিৎসকের সঙ্গে অন্যান্য চিকিৎসাকর্মী কাজ করছেন।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ জনে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

Link copied!