• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০৮:১৪ এএম
ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট

সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট।

শনিবার (২০ মে) রাত সোয়া ৩টায় ৪১৫ জন যাত্রী নিয়ে বিজি ৩০০১ ফ্লাইটটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্র জানায়, প্রথম দফায় ৪১৫ হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ডেডিকেটেড হজফ্লাইট বিজি-৩০০১। বিমানটি জেদ্দায় পৌঁছাবে স্থানীয় সময় রোববার (২১ মে) সকাল সাড়ে ৭টায়।

বিমানের মুখপাত্র তাহেরা খন্দকার জানিয়েছেন, শনিবার মধ্যরাত সোয়া ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট ছেড়ে গেছে।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পে হজ কর্মসূচি-২০২৩ (১৪৪৪ হিজরি) উদ্বোধন করেন।

এ বছর বাংলাদেশ থেকে মোট এক লাখ ২২ হাজার ২২১ হজযাত্রী পবিত্র হজ পালন করতে যাচ্ছেন। কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত বছর বাংলাদেশ থেকে হজযাত্রীর সংখ্যা ছিল ৫৭ হাজার ৫৮৫ জন।

কোভিড-১৯ মহামারির আগে ২০১৯ সালে বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করেছিলেন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

Link copied!