• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফার্মগেটে ফুটওভার ব্রিজ উদ্বোধন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০২:৫০ পিএম
ফার্মগেটে ফুটওভার ব্রিজ উদ্বোধন

রাজধানীর ফার্মগেটে দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ উদ্বোধন করা হয়েছে। রোববার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় এ ব্রিজ উদ্বোধন করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা যায়, রাজধানীর এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য প্রায় দেড় বছর আগে ব্যস্ততম ফার্মগেট এলাকায় ফুটওভার ব্রিজটি ভেঙে ফেলা হয়েছিল। যে কারণে রাস্তা পারাপারে বিড়ম্বনার পাশাপাশি দুর্ঘটনার ঝুঁকি পোহাতে হচ্ছিল। প্রায় তিন মাস আগে ব্রিজ নির্মাণকাজ শেষ হয়। তবে বিভিন্ন কারণে তা এতদিন চালু করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, গত বছরের মে মাসে ফুটওভার ব্রিজটি নির্মাণ কাজ শুরু করা হয়। প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে এর নির্মাণ কাজ শেষ করে সংশ্লিষ্টরা। ঢাকার মধ্যে এটিই সবচেয়ে সুপ্রশস্ত ফুটওভার ব্রিজ। ব্রিজটি ১৩২ ফিট লম্বা, প্রায় ১৮ ফুট চওড়া। এখানে রয়েছে ৬টি পকেট, যেখানে দাঁড়িয়ে নিচের রাস্তা সহ আশাপাশের সব দেখতে পারবেন ব্যবহারকারীরা। আপতত ফুট ওভার ব্রিজটির দুই দিকেই শুধু সিঁড়ি বসানো হয়েছে। তবে পরে ফুটওভার ব্রিজের দুই প্রান্তেই এক্সেলেটর এবং লিফট বসানোর পরিকল্পনা রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ফুটওভার ব্রিজ উদ্বোধনের প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, “ফার্মগেটে দৃষ্টিনন্দন ব্রিজটি পথচারীদের জন্য খুলে দেওয়া হয়েছে। আমরা প্রায়ই দেখেছি যে, সরকারি বিভিন্ন প্রকল্প চালু হলে তা কয়েকদিনের মধ্যেই হকারদের দখলে চলে যায়। নতুন ওভার ব্রিজও তাদের চলে যাবে না- তার নিশ্চয়তা নেই। এ ব্যাপারে যথেষ্ট আশঙ্কা রয়েছে।”

Link copied!