• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘নির্দিষ্ট সময়ের মধ্যেই রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করব’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৭:৫৯ পিএম
‘নির্দিষ্ট সময়ের মধ্যেই রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করব’
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ছবি : সংগৃহীত

বাংলাদেশের রপ্তানি বাড়াতে আগামী বছর থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলাকে বহুমুখী করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, “দেশীয় পণ্যে বিদেশি ক্রেতাদের আকর্ষণ আনতে আগামী মেলায় সেমিনার, সিম্পোজিয়ামের আয়োজন করা হবে। রপ্তানি বাড়াতে দেশের উৎপাদিত পণ্য নিয়ে এ আয়োজনে বিদেশি প্রতিনিধিদের ও ব্যবসায়ী প্রতিনিধিদের অংশগ্রহণের ব্যবস্থা করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যেই দেশের রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করব বলে আশা করছি।”

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২৪’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, “নতুন রপ্তানি পণ্য বাড়াতে সরকার উদ্যোগ নিচ্ছে। প্রধানমন্ত্রী ঘোষিত বর্ষপণ্য হস্তশিল্পকে গুরুত্ব দিয়ে সারা দেশে নতুন উদ্যোক্তা ও কর্মসংস্থান বাড়াতে কাজ করে যাচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়।”

এসময় এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর মহাপরিচালক মাহবুবুর রহমান, টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল আরিফুল ইসলাম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাভিদ শফিউল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, পুরস্কারপ্রাপ্ত অংশগ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এর আগে ২১ জানুয়ারি থেকে শুরু হয় ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন। 
 

Link copied!