• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরও দায়িত্বশীল হতে হবে : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৯:০৪ পিএম
অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরও দায়িত্বশীল হতে হবে : নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, “অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরও দায়িত্বশীল হতে হবে। যারা ভবন নির্মাণ করবেন, যারা এর দেখভালের দায়িত্বে তারাসহ সবাই আইন মেনে চললে আমরা অগ্নিকাণ্ড প্রতিরোধ করতে পারব। ভবন নির্মাণের সময় ফায়ার সার্ভিসের নীতিমালা মেনে চলতে হবে, প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ভবনে রাখতে হবে।”

শুক্রবার (১ মার্চ) দুপুরে বেইলি রোডে আগুনের ঘটনায় মারা যাওয়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের শিক্ষিকা লুৎফুর নাহার করিম ও তার মেয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতি তাজরিন নিকিতার জানাজায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, “গতকাল (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডে অগ্নিদগ্ধ হয়ে অনেকে প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় সারা দেশের মানুষ শোকাহত। এই হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা আর কারো সঙ্গে যেন না ঘটে এবং এমন অগ্নিকাণ্ড যাতে আর না হয় আমরা মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করব। আল্লাহ যেন আমাদের সবাইকে হেফাজত করেন। এছাড়া আমাদের সবাইকে একটু সতর্কতার সঙ্গে চলাফেরা করতে হবে। গ্যাস লিকেজ, বিদ্যুতের শর্ট সার্কিটসহ অনেক কিছুর মাধ্যমেই দুর্ঘটনা হয়ে থাকে। এগুলো থেকে যতটা সতর্ক থাকা যায় আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে।”

ঢাকা-৮ আসনের এই সংসদ সদস্য আরও বলেন, “আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে কাজ করছে। এই ঘটনায় যদি কারো কোনো দায় বা অবহেলা থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।”

ভিকারুননিসার শিক্ষিকা লুৎফুন নাহারের কথা স্মরণ করে তিনি বলেন, “লুৎফুন নাহার একজন ভালো মানুষ ছিলেন। তিনি সাদামাটা ও বিনয়ী ছিলেন। তার চলে যাওয়ায় আমরা মর্মাহত। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি। আমরা তার জন্য দোয়া করি আল্লাহ যাতে তাকে জান্নাতবাসী করেন।” 

Link copied!