• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৪:৫৮ পিএম
আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস
আদালত প্রাঙ্গণে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। ছবি : সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ সাতজন।

রোববার (৩ মার্চ) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেনের আদালতে তার আইনজীবী আত্মসমর্পণপূর্বক জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া অপর আসামিরা হলেন, গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও এস এম হুজ্জাতুল ইসলাম লতিফী।

গত ২৯ ফেব্রুয়ারি ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন জানান, ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন রোববার সকাল ১০টায় শ্রম আপিল আদালতে হাজির হবেন। কারণ, সেদিন তাদের এক মাসের জামিনের মেয়াদ শেষ হবে।

আবদুল্লাহ আল মামুন আরও জানান, ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে দুদক একটি মামলা করেছে। সেই মামলার চার্জশিট ইতোমধ্যে দাখিল করেছেন তারা। একই দিনে সেই মামলার তারিখ নির্ধারণ করেছেন আদালত। তিনি (ড. মুহাম্মদ ইউনূস) আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আইনের প্রতি শ্রদ্ধা রেখে আদালতে হাজির হবেন।

এর আগে গত ২৮ জানুয়ারি শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় ছয় মাসের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে ড. ইউনূসসহ চারজনের আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত। পাশাপাশি ড. ইউনূসসহ চারজনকে ৩ মার্চ পর্যন্ত জামিন দেন আদালত। একইসঙ্গে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে শ্রম আদালতের দেওয়া রায়ের কার্যকারিতাও স্থগিত করেন আদালত।

শ্রম আপিল ট্রাইব্যুনালের সদস্য জেলা ও দায়রা জজ এম এ আউয়ালের আদালত এ আদেশ দেন।

Link copied!