• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ডিজিএফআইয়ের সার্জেন্ট পরিচয়ে তদবির, অবশেষে ধরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৫:০৬ পিএম
ডিজিএফআইয়ের সার্জেন্ট পরিচয়ে তদবির, অবশেষে ধরা
ছবি : সংগৃহীত

সচিবালয়ে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সার্জেন্ট পরিচয়ে নিয়মিত তদবির করা মো. নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে আটক করেছে গোয়েন্দা কর্মকর্তারা। দীর্ঘদিন তার কর্মকাণ্ডে নজর রাখার পর অবশেষে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের কাছে তদবির করতে এসে ধরা পড়েনে এই ভুয়া সার্জেন্ট।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন গোয়েন্দা কর্মকর্তারা।

সচিবালয়ে কর্মরত ডিজিএফআইয়ের কর্মকর্তারা জানান, নজরুল ইসলাম নামে এক ব্যক্তি নিজেকে ডিজিএফআইয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে দুই বছর ধরে সচিবালয়সহ বিভিন্ন সরকারি দপ্তরে তদবির করে আসছিলেন বলে তাদের কাছে অভিযোগ ছিল। তিনি মন্ত্রী-সচিবদের কাছে নিয়মিত তদবির করতেন। অনেক মন্ত্রী সচিব বুঝতে পারতেন না যে তিনি ভুয়া সার্জেন্ট। তারা তাকে ধরার চেষ্টা করছিলেন। আজ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন তিনি। পরে সচিবের একান্ত সচিবের কক্ষে অবস্থানের সময় তাকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়। তিনি ডিজিএফআইয়ের ভুয়া একটা কার্ড বানিয়ে এতদিন ডিজিএফআইয়ে ছিলেন বলে ভুয়া পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন।

বিষয়টি নিশ্চিত করে সচিবালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ডিসি হুমায়ুন কবির বলেন, “আটক নজরুল ইসলাম নিজেকে ডিজিএফআইয়ের সাবেক কর্মকর্তা বলে পরিচয় দিয়েছেন। তিনি আদৌ ডিজিএফআইয়ে ছিলেন কিনা তা যাচাই করতে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। আমরা তাকে শাহবাগ থানায় সোপর্দ করেছি। ডিজিএফআইয়ের যারা সদস্য সচিবালয়ে ডিউটি করে তারা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলেন। উনি দাবি করেছেন, আগে ডিজিএফআইয়ে ছিলেন। সেজন্য তদন্ত করে পরে সেটি নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে, অভিযোগটি অস্বীকার করেছেন অভিযুক্ত নজরুল ইসলাম। তিনি বলেন, “আমার বাড়ি পটুয়াখালী, ঢাকায় আমি এখানে এমনি এসেছিলাম। আমি ২০১৮ সালে ডিজিএফআই থেকে অবসরে গিয়েছি। আমি কোনো তদবিরের সঙ্গে জড়িত নই।”

Link copied!