• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

‘জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৯:২৭ পিএম
‘জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী’

জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু এখন অনেক বেশি শক্তিশালী বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি বলেছেন, “স্বাধীনতাবিরোধী কুচক্রী মহল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ইতিহাস থেকে তার নাম মুছে দিতে চেয়েছিল। তাদের সে ষড়যন্ত্র সফল হয়নি। শিশু-কিশোর-যুবকসহ সব বয়সের মানুষের মাঝে আজ বঙ্গবন্ধুর জীবন-দর্শনের প্রভাব প্রবাহিত হচ্ছে।”

বৃহস্পতিবার ( ২৪ আগস্ট) বিকেলে রাজধানীর ডেমরা হাজী মোয়াজ্জেম উচ্চ বিদ্যালয়ে মাঠে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা এবং খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, “বঙ্গবন্ধু ছিলেন শ্রমজীবী ও অসহায় দরিদ্র মানুষের অকৃত্রিম বন্ধু। জাতির পিতা সারাজীবন মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করেছেন। তিনি সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন আজ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা।”

সুজিত রায় নন্দী আরও বলেন, “শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।”

হাজী মোয়াজ্জেম উচ্চ বিদ্যালয়ের স্থায়ী দাতা সদস্য সাহাদাৎ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান সজল, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সহিদুল ইসলাম, হাজী মোয়াজ্জেম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন চৌধুরী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৮নং ওয়ার্ডের কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ এবং ডেমরা থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!