• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

রওশনের সিদ্ধান্ত নিয়ে যে প্রতিক্রিয়া জানালেন চুন্নু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৩:৫২ পিএম
রওশনের সিদ্ধান্ত নিয়ে যে প্রতিক্রিয়া জানালেন চুন্নু
মুজিবুল হক চুন্নু। ফাইল ফটো

নিজেকে দলের চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। একই সঙ্গে দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদকে দলের মহাসচিব হিসেবে দায়িত্ব দিয়েছেন। এছাড়াও দলের বর্তমান চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন রওশন।

এর প্রেক্ষিতে এক জরুরি সংবাদ সম্মেলনে মুজিবুল হক চুন্নু বলেন, “বিষয়টা আমরা আমলে নিচ্ছি না। কারণ তিনি (রওশন এরশাদ) এমন সিদ্ধান্ত নেওয়ার কেউ না। আমাদের গঠনতন্ত্রে তার এমন সিদ্ধান্ত নেওয়ার কোনো অধিকার নেই।”

রোববার (২৮ জানুয়ারি) বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে রোববার গুলশানে নিজ বাসভবনে নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় জাতীয় পার্টি থেকে জি এম কাদের ও মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেন দলটির প্রধান পৃষ্ঠপোষক ও কো-চেয়ারম্যান রওশন এরশাদ। তিনি জানান, দলের গঠনতন্ত্রের ২০/১ ধারার ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এ সময় পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত কাজী মামুনুর রশীদকে নতুন মহাসচিব ঘোষণা করেন রওশন। এছাড়া নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে রওশন এরশাদ বলেন, “নেতাকর্মীদের অনুরোধে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিলাম। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মামুনুর রশীদকে মহাসচিব ঘোষণা করছি।”

Link copied!