• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নৌকাডুবিতেই ছাত্রলীগ নেতা দুরন্তের মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ১২:৪০ পিএম
নৌকাডুবিতেই ছাত্রলীগ নেতা দুরন্তের মৃত্যু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব (৫১) খুন হননি। বুড়িগঙ্গায় একটি লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (১৯ নভেম্বর) রাতে পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার শাফিন মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

শাফিন মাহমুদ বলেন, দুরন্ত বিপ্লব খুন হননি, লঞ্চের ধাক্কায় মারা গেছেন। পিবিআইয়ের ছায়া তদন্তে এমনটাই জানা গেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও পিবিআই সূত্রে জানা গেছে, বিভিন্ন সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দুরন্ত বিপ্লবের মৃত্যুর বিষয়টি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। প্রাথমিক তদন্তে উঠে এসেছে—মর্নিং সান-৫  নামে একটি লঞ্চের ধাক্কায় দুরন্ত বিপ্লব যে নৌকা করে নদী পাড় হচ্ছিলেন সেটি ডুবে যায়। আর নৌকা ডুবে যাওয়ার ঘটনাতেই দুরন্ত বিপ্লবের মৃত্যু হয়েছে। তাকে কেউ হত্যা করেনি।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, ৭ নভেম্বর কেরানীগঞ্জের নিজ খামার থেকে বের হয়ে বটতলা ঘাট থেকে তার আগের পরিচিত মাঝি শামসুর নৌকায় ওঠেন। বিকেল ৫টা ২৯ মিনিটে নৌকাটি বুড়িগঙ্গার নদীর দুই তৃতীয়াংশ আসলে মর্নিং সান-৫ নামের একটি লঞ্চ সেটিকে ধাক্কা দেয়। এই ধাক্কায় দুরন্ত বিপ্লব নৌকা থেকে পরে গিয়ে পানিতে ডুবে যান। এরপর থেকে তিনি নিখোঁজ হন।

নৌকা ডুবির পর মাঝি শামসু আত্মগোপনে চলে যান। সম্প্রতি শামসু মাঝিকে তার ফরিদপুরের বাড়ি থেকে আটক করে ঢাকায় নিয়ে আসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শামসু নৌকা ডুবির কথা স্বীকার করেছেন।

নিহত দুরন্ত বিপ্লব নেত্রকোনা জেলার পূর্বধলার ছোট ইলাশপুরের মৃত আব্দুল মান্নানের ছেলে। তিনি আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। 

Link copied!