• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রেস ক্লাবে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৭:০১ পিএম
প্রেস ক্লাবে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলা

ইসলামী ব্যাংকের শেয়ারহোল্ডার ও গ্রাহক অধিকার সংরক্ষণ পরিষদের মানবন্ধনের নিউজ কাভার করার জন্য সাংবাদিকেরা প্রেস ক্লাবের সামনে দাঁড়ালে মুহূর্তে কয়েকশ ছেলে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা শুরু করে। এতে হামলার শিকার হয়েছেন ইত্তেফাকের মাল্টিমিডিয়া রিপোর্টার হাসিব প্রান্থ ও মানবজমিনের আব্দুল্লা আল মারুফ।

এসময় হামলাকারীরা তাদের তিনটি মোবাইল ও মাইক্রোন ছিনিয়ে নেন।

রোববার (৪ ডিসেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

হামলায় শিকার আব্দুল্লা আল মারুফ বলেন, “প্রেস ক্লাব এলাকায় আমরা নিউজ কাভার করতে আসি। এসময় ইসলামী ব্যাংকের শেয়ার হোল্ডারদের একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। আমরা মানববন্ধনের নিউজ কাভার করার জন্য দাঁড়ালে মুহূর্তেই কয়েকশ ছেলে জয় বাংলা স্লোগান দিয়ে হামলা শুরু করেন। আমরা সাংবাদিক পরিচয় দেওয়ার পরও অতর্কিত হামলা করে। এসময় তারা আমার দুটি মোবাইল, মানিব্যাগ, আইডি কার্ড ও সঙ্গে থাকা আরেকটি ব্যাগ নিয়ে গেছেন।”

ইত্তেফাকের প্রতিবেদক হাসিব প্রান্থ বলেন, “আমার আইফোন ইলেভেন প্রো, মানিব্যাগের ১০ হাজার ৮০০ টাকা নিয়ে গেছে। তারা আমার ওপর অতর্কিত হামলা চালান। পুলিশের সামনে এই হামলার ঘটনা ঘটলেও পুলিশ নীরব ভূমিকা পালন করেছে।”

ছাত্রলীগের একটা মিছিলের নেতৃত্ব দিয়েছিল ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ। হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “যদি আমাদের কেউ এই হামলার সঙ্গে জড়িত থাকে বা আমাদের নাম ভাঙিয়ে কোনো হামলা চালিয়ে থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!