• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০২:২৮ পিএম
বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা

আগামী ২৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বাড়তে পারে রাতের তাপমাত্রা। এ ছাড়া বুধবার (১৫ নভেম্বর) থেকে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

সোমবার (১৩ নভেম্বর) সকালে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এসব তথ্য জানিয়েছেন।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, সকালে দেশে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এক দিন আগে যা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মঙ্গলবারও (১৪ নভেম্বর) রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে ওমর ফারুক বলেন, বুধবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Link copied!