• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিদেশে কার্ড দিয়ে নগদ অর্থ তোলা বন্ধ করল ব্র্যাক ব্যাংক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৭:২২ পিএম
বিদেশে কার্ড দিয়ে নগদ অর্থ তোলা বন্ধ করল ব্র্যাক ব্যাংক
ব্র্যাক ব্যাংকের কার্ড। ছবি : সংগৃহীত

দেশের বাইরে কার্ড দিয়ে নগদ অর্থ তোলা বন্ধ করেছে বেসরকারি খাতের ব্র্যাক ব্যাংক। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে গ্রাহক‌দের এ তথ্য জানিয়েছে ব্যাংকটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রিয় গ্রাহক, ২৪ ডিসেম্বর থেকে ব্র্যাক ব্যাংক কার্ড দিয়ে দেশের বাইরে সকল প্রকার ক্যাশ উত্তোলন স্থগিত করা হয়েছে। দেশে ডলার সংকট চলমান থাকায় এমনটা করা হয়েছে।

সার্বিক বিষয় জানতে নাম প্রকাশ না করার শর্তে ব্যাংকটির রিটেল ব্যাংকিং ইউনিটের এক শীর্ষ কর্মকর্তা বলেন, “নগদ অর্থ তোলার কোনো রেকর্ড না থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এদিকে, চলতি মাসের প্রথম ২২ দিনে দেশে ১৫৬ কোটি ৯৪ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে। এই হিসাবে প্রতিদিন গড়ে দেশে এসেছে ৭ কোটি ১৩ লাখ ডলার।

বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ রিপোর্ট থেকে এ তথ্য জানা গেছে।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্যানুযায়ী, ডিসেম্বরের প্রথম ২২ দিনে রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ১৩ কোটি ৮৫ লাখ ২০ হাজার ডলার। এছাড়া বিশেষায়িত ব্যাংকের মাধ্যমে ৫ কোটি ৪৭ লাখ ২০ হাজার ডলার, বেসরকারি ব্যাংকের মাধ্যমে ১৩৭ কোটি ১৯ লাখ ১০ হাজার ডলার ও বিদেশি খাতের ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৪৩ লাখ ৩০ হাজার ডলার।

এছাড়া ১৬-২২ ডিসেম্বর পর্যন্ত রেমিট্যান্স এসেছে ৪৯ কোটি ৯৭ লাখ ১০ হাজার মার্কিন ডলার। ৯-১৫ ডিসেম্বর এসেছে ৫৩ কোটি ৭০ লাখ ২০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স। আর ডিসেম্বরের প্রথম ৮ দিনে ৫৩ কোটি ২৭ লাখ ৫০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে।

Link copied!