• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কাকে কালো পতাকা দেখাবে বিএনপি : আব্দুর রাজ্জাক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৬:১৭ পিএম
কাকে কালো পতাকা দেখাবে বিএনপি : আব্দুর রাজ্জাক
বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি ও গণতন্ত্র সমাবেশে বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাক। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেছেন, “বিএনপি কাকে কালো পতাকা দেখাবে? তাদের উচিত ছিল, যারা ব্যর্থ কর্মসূচি দিয়েছে তাদের কালো পতাকা দেখিয়ে তৃণমূল নেতাদের নেতৃত্বে নিয়ে আসা। বিএনপিকে আগামী পাঁচ বছর নীরব দর্শকের ভূমিকা পালন করতে হবে। বোকারা ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে, বোকার মতো হাসে। আমি মনে করি আগামী পাঁচ বছর বোকার মতো ফ্যালফ্যাল করে আপনাদের হাসতে হবে।”

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের শান্তি ও গণতন্ত্র সমাবেশে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, “নির্বাচন বানচালের জন্য এমন কোনো হীন কাজ নেই তারা (বিএনপি) করেনি। সকল ষড়যন্ত্র, বিদেশি ষড়যন্ত্রকে মোকাবিলা করে আমরা শান্তিপূর্ণ নির্বাচন করেছি। আজকে আমাদের আনন্দের দিন, পঞ্চমবারের মতো আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করেছেন। শান্তিপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে আবার সরকার এসেছে, এতে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।”

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, “ইতিহাস বিকৃত করেন, ইতিহাসকে কলঙ্কিত করেন, রাজনীতিতে টিকে থাকতে চান। আপনাদের প্রথম দায়িত্ব হবে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে এটা জাতির সামনে বলতে হবে। অতীতের ভুল আপনাদের জাতির সামনে স্বীকার করতে হবে। আইনের শাসনের বাংলাদেশে আপনাদের আসতে হবে।”

তিনি বলেন, “আগুন সন্ত্রাসের নামে বাড়িঘরে আগুন দেন, নির্বাচনের সময় ভোটকেন্দ্রে আগুন দেন, পুলিশ হত্যা করেন, সাংবাদিকদের হত্যা করতে চান। সন্ত্রাস করে এই বাংলাদেশে রাজনীতি করতে পারবেন না।”

Link copied!