• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি পাকিস্তানের দালাল পার্টি : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০৭:০৭ পিএম
বিএনপি পাকিস্তানের দালাল পার্টি : কাদের

বিএনপিকে পাকিস্তানের দালাল পার্টি বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিএনপিকে প্রতিরোধ করতে হবে। তারা কেন গণহত্যা দিবস পালন করতে চায় না। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না বলেই তারা আজ কোনো কর্মসূচি রাখে নাই।

শনিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ‘২৫ মার্চ গণহত্যা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “এদেশে একাত্তরে গণহত্যার জন্য পাকিস্তান এখনও ক্ষমা চায়নি। বিএনপি পাকিস্তানের দালাল পার্টি।  তারা কেন এ দিবস পালন করতে চায় না। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না বলেই, তারা আজ কোনো কর্মসূচি রাখে নাই।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “বিএনপিসহ কয়েকটি দল গণহত্যা দিবস পালন করে না। জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেছে আর বেগম খালেদা জিয়া ও তারেক রহমান শেখ হাসিনাকে হত্যা করতে গ্রেনেড হামলা চালিয়েছিল। বিএনপি-জামায়াতের হাতে এদেশের গণতন্ত্র নিরাপদ না। তাদের প্রতিহত করতে হবে।”

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, “একাত্তরের পরাজিত শক্তি এখনও বাংলাদেশে রাজনীতি করছে। তারা দেশের সকল অগ্রগতিকে থামিয়ে দিতে চায়। এ অপশক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে। দেশের ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের প্রতিরোধ করতে হবে।”

আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, “গণহত্যা থেকে জামায়াত এবং পাকিস্তানিদের রক্ষা করতে মিথ্যা তথ্য দিয়েছিলেন বেগম খালেদা জিয়া। বিএনপি-জামায়াত পাকিস্তানের অনুসারী। জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করতে হবে এবং বিএনপির রাজনীতি নিষিদ্ধ করারও সময় এসেছে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, “যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে তাদের মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে। রমজান মাসে যারা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দেয় তাদের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টি করতে হবে।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরসহ মহানগর আওয়ামী লীগের নেতারা। 

Link copied!