• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

‘বিএনপি-জামায়াত ইফতার আয়োজনের নামে বিলাসিতা করে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৬:৩৪ পিএম
‘বিএনপি-জামায়াত ইফতার আয়োজনের নামে বিলাসিতা করে’
বক্তব্য রাখছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংগৃহীত

বিএনপি-জামায়াত ইফতার আয়োজনের নামে বিলাসিতা করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “বিএনপি-জামায়াত নিজেদের পেট ভরার নীতি করে। তারা নিজেরা নিজেদের জন্য উৎসর্গ করে। দেশের মানুষের জন্য কোনো কাজ তারা করে না। মানুষের সুখ, দুঃখ, কষ্ট বুঝার মতো বিবেক-বোধ তাদের নেই।”

মঙ্গলবার ( ১৯ মার্চ) সকালে রাজধানীর সেগুন বাগিচা সামাজিক কেন্দ্রে ২০নং ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি যখন রাষ্ট্রীয় ক্ষমতা পায়, তখন তারা দুর্নীতি ও লুণ্ঠন করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত থাকে। তারা দুর্নীতির মাধ্যমে দেশের সম্ভাবনাকে ধ্বংস করে দিয়েছিল, দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছিল। তাদের শাসনামলে বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল।”

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বহির্বিশ্বে আমাদের সম্মানকে তলানিতে নিয়ে গিয়েছিল বিএনপি। তারাই বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছেন। তাদের নেতা খুনি জিয়া বাংলাদেশের স্বাধীনতার মহান ঘোষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের ১৮ জন সদস্যকে নির্মমভাবে হত্যা করেছিলেন। তারপর সে জোর করে সেনাবাহিনী প্রধানের পদ দখল করেন। এরপর জিয়া হয়েছিলেন স্বঘোষিত রাষ্ট্রপতি। তিনি বাংলাদেশের গণতন্ত্রকে প্রথম হত্যা করেছিলেন। খুনি জিয়া সেনা ছাওনিতে বসে গোয়েন্দা সংস্থার সহযোগিতায় তৈরি করেছিলেন স্বাধীনতাবিরোধী দল বিএনপি।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “বিএনপি মনে করে তাদের দুঃশাসনের কথা আমরা ভুলে গিয়েছি। তারা প্রতিদিন বলে দেশের স্বাধীনতা রক্ষা করবে। যারা স্বাধীনতাবিরোধী জামায়াতিদের সঙ্গে হাতে হাত মিলিয়ে, তাদের মন্ত্রী বানিয়েছে। তারা নাকি দেশের স্বাধীনতা রক্ষা করবে। তারা সন্ত্রাসী, লুটেরাজ,  ধর্মীয় সন্ত্রাসী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে মিলে সংঘাত সৃষ্টি করে গণতন্ত্রকে রক্ষা করতে চায়। তাদের সকল কিছু হল দেশের মানুষের সঙ্গে উপহাস ও মশকরা করা। দেশের মানুষ আর তাদের বিশ্বাস করে না।”

২০নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে পাঁচশতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

Link copied!