• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি ‘আন্ডারগ্রাউন্ড’ দলে রূপান্তরিত হয়েছে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৫:৫৯ পিএম
বিএনপি ‘আন্ডারগ্রাউন্ড’ দলে রূপান্তরিত হয়েছে : তথ্যমন্ত্রী
জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে বক্তব্য রাখছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : সংবাদ প্রকাশ

বিএনপি ‘আন্ডারগ্রাউন্ড’ দলে রূপান্তরিত হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বিএনপিকে অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের নেতৃত্ব দিয়ে আজকে একটি সন্ত্রাসী সংগঠনে রূপান্তরিত করেছেন তারেক রহমান। আর সেটার সামাজিক ও রাজনৈতিক যন্ত্রণা ভোগ করছেন বিএনপির নেতাকর্মীরা।”

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপি-জামায়াতের মানবাধিকার লঙ্ঘন ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন’ শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “বিএনপি-জামায়াত তাদের জনসমর্থন হারিয়ে এখন পলাতক। তারা গুপ্ত স্থান থেকে আন্দোলনের ডাক দেয়, আর গাড়িতে পেট্রলবোমা নিক্ষেপ করে।”

তথ্যমন্ত্রী বলেন, “পুলিশ কিংবা আওয়ামী লীগ বিএনপির কার্যালয়ে তালা লাগায়নি, তারা নিজেরাই তালা লাগিয়েছে। অফিসের তালা খোলার জন্য যারা একটা মানুষ খুঁজে পায় না, তারা আবার সরকার পতন ঘটাবে।”

বিএনপিকে ধ্বংসের জন্য তারেক রহমানই যথেষ্ট, আর কারও দরকার নাই জানিয়ে হাছান মাহমুদ বলেন, “গত দুই-তিন দশকে পৃথিবীর কোথাও রাজনীতির দাবি-দাওয়া আদায়ের জন্য গুপ্ত স্থান থেকে চোরাগোপ্তা হামলা চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়নি, যেটি করছে বিএনপি। এই দলটির জন্যই আবার কেউ কেউ মায়াকান্না করেন।”

তথ্যমন্ত্রী বলেন, “জামায়াতে ইসলামী স্লোগান দেয় ‘আল্লাহর আইন চাই, সৎ লোকের শাসন চাই।’ আর আজকে ফিলিস্তিনে হাজার হাজার নারী-শিশুসহ মুসলমানদের যে হত্যা করা হচ্ছে, তার কোনো প্রতিবাদ তারা করে নাই। বিএনপি-জামায়াত আজ শুধু ইসলামের শত্রু নয়, মানবতার শত্রুতে রূপান্তরিত হয়েছে। কারণ ফিলিস্তিনে শুধু মুসলমানরাই নয়, অন্য ধর্মের লোকজনও ইসরায়েলি বাহিনীর হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। যারা নির্যাতন-হত্যাযজ্ঞ চালাচ্ছে, মানবতার বিরুদ্ধে অপরাধ করছে, বিএনপি-জামায়াত তাদের পক্ষ অবলম্বন করেছে।”

হাছান মাহমুদ আরও বলেন, “আমি পীর সাহেবদের সম্মান করি। আমার বাপ-দাদাও সম্মান করতেন। কারণ এই দেশে ইসলাম কায়েম হয়েছে পীর-আউলিয়াদের মাধ্যমে। বর্তমানে দু-একজন পীর সাহেব সরকারের বিরুদ্ধে কথা বলছেন। কিন্তু ফিলিস্তিনে যে হাজার হাজার মানুষ হত্যা হচ্ছে, সেটির বিরুদ্ধে তারা মিছিল পর্যন্ত করতে পারে নাই।”

Link copied!