• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৫:৪৫ পিএম
ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির
ছবি : সংবাদ প্রকাশ

তৃতীয় দফার অবরোধ শেষ হওয়ার আগেই চতুর্থ দফায় ফের অবরোধের ডাক দিয়েছে বিএনপি। রোববার (১২ নভেম্বর) থেকে দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।  

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, “শুক্রবার (১০ নভেম্বর) বাদ জুমা নিহতদের স্মরণে দোয়া ও মাহফিলের কর্মসূচি পালন করা হবে। এদিন দেশের মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করা হবে। শনিবার (১১ নভেম্বর) বিরতি দিয়ে রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।  

নেতাকর্মীদের পাশাপাশি দেশবাসীকে অবরোধ সফল করার জন্য আহ্বান জানিয়ে রিজভী বলেন, “দেশের গণতন্ত্র, ভোটাধিকারসহ সব অধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত কর্মসূচি চলতেই থাকবে। বিজয় না হওয়া পর্যন্ত জনগণ এবার ঘরে ফিরবে না। এই আন্দোলনের বিজয় সুনিশ্চিত।”  

রুহুল কবির রিজভী আরও বলেন, “বুধবার (৮ নভেম্বর) দুপুর থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সারা দেশে গ্রেপ্তার করা হয়েছে ৩৬৫ জনকে। মামলা ১৩টি ও আসামি করা হয় এক হাজার ৫৬৩ জনেরও অধিক নেতাকর্মীকে।”

Link copied!