• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘আশা-আকাঙ্ক্ষার ইশতেহার দেবে আওয়ামী লীগ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৫:০৩ পিএম
‘আশা-আকাঙ্ক্ষার ইশতেহার দেবে আওয়ামী লীগ’
ছবি : সংবাদ প্রকাশ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাক বলেছেন, “আমরা নির্বাচনের কাঠগড়ায় দাঁড়িয়েছি। নির্বাচনী ইশতেহার যেন জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন হয়। তার ভিত্তিতেই ইশতেহার দেবে আওয়ামী লীগ।”

রোববার (৫ নভেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটির সঙ্গে পেশাজীবীসহ বিভিন্ন কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, “প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ সব সময় গঠনতন্ত্র, লক্ষ্য, উদ্দেশ্য ও আদর্শের ভিত্তিতে পরিচালিত হয়েছে। আওয়ামী লীগ কখনো চোরা গলির পথে বা অসাংবিধানিক পথে ক্ষমতায় আসেনি। গণতান্ত্রিক চর্চা করেছে এবং গণতান্ত্রিক মূল্যবোধ চেতনাকে ধারণ করে আওয়ামী লীগ পরিচালিত হয়েছে। যেসব নির্বাচনে অংশগ্রহণ করা হয়েছে, সেসব নির্বাচনে আওয়ামী লীগ সব সময় জনগণের আশা-আকাঙ্ক্ষা তুলে ধরে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।”

আব্দুর রাজ্জাক আরও বলেন, “প্রতিষ্ঠার পর থেকে অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক বিভিন্ন ক্ষেত্রে আওয়ামী লীগের যত সাফল্য সেগুলো তুলে ধরছে। তার আলোকে আগামী দিনে আওয়ামী লীগ কী করবে, লক্ষ্য, উদ্দেশ্য কী, জাতির আশা-আকাঙ্ক্ষার প্রত্যাশা পূরণ করবে, কর্মসূচি বাস্তবায়নের কৌশল কী হবে, সেগুলো নির্বাচনী ইশতেহার সুস্পষ্টভাবে তুলে ধরা হয়েছে।”

সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে কী কী বিষয় অন্তর্ভুক্ত থাকতে পারে, এ বিষয়ে মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য প্রতিনিধিদের অনুরোধ করেন ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক।

Link copied!