• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘জয় বাংলা’কে কুক্ষিগত করেছিল আওয়ামী লীগ : মেয়র আইভী


সাভার প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ১০:১৬ এএম
‘জয় বাংলা’কে কুক্ষিগত করেছিল আওয়ামী লীগ : মেয়র আইভী

আওয়ামী লীগ ‘জয় বাংলা’ স্লোগানকে কুক্ষিগত করেছিল বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে নারীপক্ষের আয়োজনে তরুণ নারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

মেয়র আইভী বলেন, “জয় বাংলা বলতে দ্বিধা করবেন না। জয় বাংলা রণাঙ্গনের স্লোগান। আওয়ামী লীগের একক সম্পত্তি নয়। আওয়ামী লীগ কুক্ষিগত করেছিল জয় বাংলাকে। জয় বাংলা সকলের।”

মেয়র আইভি আরও বলেন, “জয় বাংলা রণাঙ্গনের স্লোগান, কৃষক মজুরের স্লোগান, আম জনতার স্লোগান, আপনার আমার মতো নারীদের স্লোগান। যেই স্লোগান দিয়ে ওই সময় সাহস জোগাতো। সেই স্লোগান দিয়ে একদম মাঠে নেমে পড়বেন। এটা আমাদের সকলের স্লোগান। শুধু আওয়ামী লীগের স্লোগান নয়। দয়া করে এটা মাথার মধ্যে রাখবেন।”

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এর আলোকে নারীর অবস্থা ও অবস্থান পরিবর্তনে তরুণ নারীদের সম্পৃক্ততা বাড়ানো এবং তরুণ নারীদের অংশগ্রহণে নারী আন্দোলনকে আরও শক্তিশালী ও বিস্তৃতকরণ করাই ছিল এই তরুণ নারী সম্মেলনের উদ্দেশ্য।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়লা জামান খান, নারীবাদী গবেষক আফরোজা সোমা ও ব্যারিস্টার রাশনা ঈমাম। আরও উপস্থিত ছিলেন নারীপক্ষের প্রতিষ্ঠাতা শিরিন হক। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নারীপক্ষের সভাপ্রধান ফিরদৌস আজীম।

Link copied!