• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

‘জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করে জোটের আসন ভাগাভাগি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৯:১৫ পিএম
‘জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করে জোটের আসন ভাগাভাগি’
আমির হোসেন আমু। ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করে জোটের আসন ভাগাভাগি করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু। তিনি বলেছেন, “আসন বণ্টনের চূড়ান্ত সিদ্ধান্তের জন্য ১৭ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপর জাতীয় পার্টি আছে, বুধবার (৬ ডিসেম্বর) তাদের সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনা হবে।”  

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে ইস্কাটনের বাসায় শরিক দলের তিন নেতার সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

আসন বণ্টনের চূড়ান্ত সিদ্ধান্ত কবে নাগাদ পেতে পারে এমন প্রশ্নের জবাবে আমির হোসেন আমু বলেন, “জাতীয় পার্টির সঙ্গে বুধবার আলাপ হবে। এরপর একটা পর্যায়ে যেতে পারব। কিছু কনফ্লিক্ট হতে পারে, সেগুলোও দেখতে হবে।”

১৪ দলীয় জোটের সমন্বয়ক বলেন, “বিগত দিনে আমরা একসঙ্গে নির্বাচন করেছি। নির্বাচন ও আন্দোলন এক সঙ্গে করি। আমরা এখনো বলছি, আমাদের নির্বাচন কিংবা আন্দোলন এক সঙ্গেই হবে। ১৪ দল জোটগতভাবে নির্বাচন করবে। সেই সিদ্ধান্তে আমরা অটুট রয়েছি। আসনের ব্যাপারে কোথায় কী করা যায়, কীভাবে আসন বণ্টন করা যায়। সে ব্যাপারে আমরা আলোচনা করছি। সেই আলোচনার বিষয়বস্তু নেত্রীকে জানাব।”

আমির হোসেন আমু আরও বলেন, “আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগেরও শক্তিশালী প্রার্থী রয়েছেন। কার বিরুদ্ধে কে থাকবে, কার বিরুদ্ধে কে থাকবে না, কে প্রত্যাহার করবে, কে প্রত্যাহার করবে না, এসব বিষয়ে দ্রুত আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

Link copied!